ব্রেকিং নিউজ

ভোর ৫:০৬ ঢাকা, বুধবার  ১৯শে সেপ্টেম্বর ২০১৮ ইং

আমন্ত্রণ জানাতে নরেন্দ্র মোদির বাসভবনে-কেজরিওয়াল

Like & Share করে অন্যকে জানার সুযোগ দিতে পারেন। দ্রুত সংবাদ পেতে sheershamedia.com এর Page এ Like দিয়ে অ্যাক্টিভ থাকতে পারেন।

 

দিল্লীর পরবর্তী মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল আজ বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে তার বাসভবনে দেখা করেছেন। এ সময়ে কেজরিওয়াল শনিবার অনুষ্ঠেয় তার শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দিতে নরেন্দ্র মোদিকে আমন্ত্রণ জানান। কিন্তু মহারাষ্ট্রে আগে থেকেই অনুষ্ঠান থাকায় মোদির পক্ষে শপথ অনুষ্ঠানে যোগ দেয়া সম্ভব হচ্ছে না। প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ শেষে আম আদমি পার্টির নেতা মনীষ সিসোদিয়া এ কথা জানান।
তিনি বলেন, প্রধানমন্ত্রীর ৭ রেসকোর্স রোডের বাসায় উভয়ের সাক্ষাৎ ঘটে। আধা ঘন্টা ধরে চলা আলোচনা ছিল আন্তরিক।
কেজরিওয়ালের সঙ্গে থাকা সিসোদিয়া আরো জানান, বৈঠককালে কেজরিওয়াল নরেন্দ্র মোদিকে বলেছেন, কেন্দ্র ও দিল্লী উভয় জায়গাতেই সংখ্যাগরিষ্ঠের সরকার রয়েছে। ফলে উভয় সরকারের জন্য নিবিড়ভাবে কাজ করার সুবর্ণ সুযোগ তৈরি হয়েছে। এছাড়া কেজরিওয়াল দিল্লীকে পূর্ণ রাজ্যের মর্যাদা দেয়ারও দাবি জানিয়েছেন। মোদি তা বিবেচনায় নেয়ার আশ্বাস দিয়েছেন।
প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের একদিন আগে কেজরিওয়াল কেন্দ্রের স্বাস্থ্যমন্ত্রী রাজনাথ সিং এবং নগর বিষয়ক মন্ত্রী ভেঙ্কাইয়া নাইডুর সঙ্গে সাক্ষাৎ করেন এবং দিল্লীকে পূর্ণ রাজ্যের মর্যাদা দেয়ার দাবি জানান।
উল্লেখ্য, দিল্লীর বিধানসভা নির্বাচনে ৭০ আসনের মধ্যে আম আদমি পার্টি ৬৭ টিতে জিতে ইতিহাস সৃষ্টি করেছে। অন্যদিকে মাত্র তিন আসনে জিতে বিজেপি দ্বিতীয় অবস্থানে রয়েছে।