ব্রেকিং নিউজ

রাত ১১:১৪ ঢাকা, শনিবার  ২২শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

‘আবারো রিমান্ডে হাসনাত-তাহমিদ’

গুলশান হামলার ঘটনায় নর্থ সাউথ ইউনিভার্সিটির সাবেক শিক্ষক হাসনাত করিম এবং কানাডার একটি বিশ্ববিদ্যালয়ের ছাত্র তাহমিদ হাসিব খানকে ফের রিমান্ডে নিয়েছে পুলিশ।

শনিবার গুলশান হামলা মামলায় গ্রেফতার দেখানো হাসনাত করিমের দ্বিতীয় দফায় আট দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

ম্যাজিস্ট্রেট মো. এমদাদুল হকের আদালতে পুলিশ তার ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেছিল। শুনানি শেষে আট দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

গুলশানে হলি আর্টিজান বেকারিতে হামলার ঘটনায় ৩ আগস্ট হাসনাত করিমকে ৫৪ ধারায় সন্দেহভাজন হিসেবে গ্রেফতারের পর আজ গুলশান হামলা মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়।

অন্যদিকে, গুলশান হামলার ঘটনায় সন্দেহভাজন হিসেবে ৫৪ ধারায় গ্রেফতার তাহমিদ হাসিব খানের ফের ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

পুলিশ দ্বিতীয় দফায় তাকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ডের আবেদন করে। শুনানি শেষে ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকা মুখ্য মহানগর হাকিম গোলাম নবী।

এর আগে গত ৮ আগস্ট প্রথম দফায় হাসনাত ও তাহমিদের আট দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

ওই রিমান্ড আবেদনে বলা হয়েছিল, হাসনাত করিম নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিজবুত তাহরীরের সদস্য আর তাহমিদ তার সহযোগী। বিভিন্ন সময় তাহমিদ হাসনাতকে সহযোগিতা করেছে।

এর আগে ৩ আগস্ট রাতে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক হাসনাত করিম এবং কানাডার একটি বিশ্ববিদ্যালয়ের ছাত্র তাহমিদ হাসিব খানকে ৫৪ ধারায় গ্রেফতার করেছিল পুলিশ।

গত ১ জুলাই গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলায় দুই পুলিশ কর্মকর্তাসহ ২২ নাগরিক নিহত হন যাদের অধিকাংশই ছিলেন বিদেশী। পরে সেনাবাহিনীর কমান্ডো অভিযানে হাসনাত করিম ও তাহমিদসহ ৩২ জিম্মিকে উদ্ধার করা হয়।