ব্রেকিং নিউজ

রাত ৪:২২ ঢাকা, শুক্রবার  ২১শে সেপ্টেম্বর ২০১৮ ইং

আফগানিস্তানে বিস্ফোরণ
ছবিঃ CNN এর সৌজন্যে।

আফগানিস্তানে বিস্ফোরণে বহু হতাহত

 

ছবিঃ এপির সৌজন্যে

আফগানিস্তানের রাজধানী কাবুলে বড় ধরণের বিস্ফোরণের ঘটনা ঘটেছে। ব্রিটিশ বার্তা সংস্থা- বিবিসির খবরে জানা গেছে, স্থানটি দেশটির রাষ্ট্রপতিভবন ও বিদেশি দূতাবাসের খুব কাছাকাছি।

এতে প্রাথমিকভাবে ৮০ জন নিহত ও অন্তত ৩০০ জন আহতের খবর নিশ্চিত করেছে দেশটির পুলিশ। শতশত মিটার দূরেও বিস্ফোরণটির আঘাত হানার খবর পাওয়া গেছে। এর আগের এক প্রতিবেদনে বলা হয়েছিল, কেন্দ্রীয় জাবাব চত্বরের কাছে একটি গাড়িতে এই ভয়াবহ বিস্ফারণ হয়।

তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ছবিতে দেখা গেছে, কাবুলের আকাশে ঘন কালো ধোঁয়ার বিশাল মেঘ ভাসতে থাকে। এছাড়া কাবুল থেকে বিবিসির প্রতিবেদক হারুন নাজাফিজাদা জানিয়েছেন, বিস্ফোরণের পরপরই আতঙ্কগ্রস্ত হয়ে মানুষ এদিক ওদিক ছুটতে থাকে। এসময় আহত অনেককে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। বিস্ফোরণের স্থানসহ আশপাশের এলাকা ঘিরে রেখেছে পুলিশ।

সাম্প্রতিক সময়ে কাবুলে অনেকগুলো ভয়াবহ হামলা চালানো হয়েছে। আর এর মাধ্যমে আফগানিস্তানের নিরাপত্তা পরিস্থিতির খারাপ অবস্থা তুলে ধরছে। এ মাসের শুরুতেই দেশটিতে মার্কিন দূতাবাসের পাশ দিয়ে যাওয়ার সময় ন্যাটো বহরকে লক্ষ্য করে চালানো একটি হামলায় অন্তত আট জনের মৃত্যু হয়। বিবিসি।