Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ৩:৩৪ ঢাকা, বুধবার  ২১শে নভেম্বর ২০১৮ ইং

আপত্তিকর মন্তব্য করে দুঃখ প্রকাশ করে আবারো বললেন সাংবাদিকদের কারণে জিএসপি সুবিধা প্রত্যাহার

নিজেকে সাবেক সাংবাদিক পরিচয় দিয়ে সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসিন আলী বলেছেন, ‘আমিও সাংবাদিক ছিলাম, বাংলাদেশ টাইমসের এডিটরিয়াল বডিতে কাজ করেছি। সাংবাদিকদের অনেক ভেবেচিন্তে কাজ করতে হয় এবং দায়িত্বশীল হতে হয় উল্লেখ করে মহসিন আলী বলেন, ‘মঞ্চের পেছনে দাঁড়ানো ক্রিমিনালের ছবি গোলচিহ্নিত করে একজন মন্ত্রীকে হেয় করা উচিত নয়। রানা প্লাজা ট্রাজেডির পর পত্রিকায় দায়িত্বহীন লেখালেখির কারণে বাংলাদেশের জিএসপি সুবিধা তুলে নেয়া হয়েছে। এখন সেই জিএসপি ফিরে পেতে অন্যদের হাতে-পায়ে ধরতে হচ্ছে।

মঙ্গলবার রাতে নগরীর একটি হোটেলে সিলেট জেলা প্রেসক্লাবের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা জানান।

এসময় মন্ত্রী সাংবাদিকদের নিয়ে আপত্তিকর মন্তব্য করা ও ভুল বোঝাবুঝির ঘটনায় দুঃখ প্রকাশ করে বলেন, ‘সাংবাদিকদের কলমের কালি বুলেটের চেয়েও শক্তিশালী। মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে এগিয়ে নিতে হলে স্বাধীনতার পক্ষের সাংবাদিকদের ঐক্যবদ্ধভাবে অপসাংবাদিকতা প্রতিহত করতে হবে।’

দুঃখপ্রকাশ করে মন্ত্রী বলেন, ‘মানুষ মাত্রই ভুল হয়। সাংবাদিকের কলমের চাবুকে অনেক সময় ভুল সংশোধন হয়। এই চাবুক বুলেটের আঘাতের চেয়েও শক্তিশালী।’

সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আজিজ আহমদ সেলিমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সংগ্রাম সিংহের পরিচালনায় মতবিনিময় সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদরউদ্দিন আহমদ কামরান, জেলার সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, দৈনিক জনকণ্ঠের ব্যুরো প্রধান সালাম মশরুর, ইনডিপেন্ডেন্ট টেলিভিশনের ব্যুরো প্রধান আল আজাদ, দৈনিক উত্তরপূর্বের বার্তা সম্পাদক তাপস পুরকায়স্থ প্রমুখ।

মতবিনিময় সভার শুরুতে জেলা প্রেসক্লাবের পক্ষ থেকে সমাজকল্যাণ মন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয় এবং সম্মাননা স্মারক প্রদান করা হয়। উল্লেখ যে, এর আগে সিলেটে একটি অনুষ্ঠানে সাংবাদিকদের উদ্দেশ্যে কুরুচিপূর্ণ বক্তব্য দিয়ে সমালোচিত হয়েছিলেন সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসিন আলী।