ওবায়দুল কাদের
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, ফাইল ফটো

‘আন্দোলনে সহিংসতা হলে সময়োচিত জবাব’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাজনৈতিক আন্দোলন হলে রাজনৈতিকভাবেই তা মোকাবেলা করা হবে। তবে সহিংসতা ও নাশকতা করলে সময়োচিত জবাব দেয়া হবে।

তিনি বলেন, যারা আন্দোলনে পরাজিত, নির্বাচনেও পরাজিত তাদের নতুন কিছু করার আছে বলে কেউ বিশ্বাস করবেনা। এমনকি বাংলাদেশের জনগনও বিশ্বাস করেনা, আমরাও করিনা। তারা যদি আইনি পথে যায় তাহলে আমলা লিগ্যাল ব্যাটল করবো, যদি রাজনৈতিক আন্দোলনে যায় তাহলে রাজনৈতিকভাবে মোকাবেলা করা হবে। তারা যদি সহিংসতা ও নাশকতার পথে যায় তাহলে পরিস্থিতি মোকাবেলায় জনগণকে সঙ্গে নিয়ে সময়োচিত জবাব দেয়া হবে।’

লৌহজংয়ের শিমুলিয়া ফেরী ঘাট হয়ে বর্তমান সরকারের নতুন মন্ত্রী পরিষদের সদস্যদের নিয়ে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর মাজার জিয়ারত করতে যাওয়ার পথে ৩ নম্বর রোরো ফেরী ঘাটে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এ কথা বলেন।

তিনি বলেন, ‘তারা আন্দোলনে ব্যর্থ হয়েছে, ১০ মিনিটও আন্দোলন করেনি। তারা আবার এখন কী করবে? এখন তারা নির্বাচনেও পরাজিত। আন্দোলনে ব্যর্থ, নির্বাচনেও ব্যর্থ। তারা ভবিষ্যতেও সফল হবে না।’

এদিকে মন্ত্রী পরিষদের আগমন উপলক্ষে ঘাট এলাকায় ব্যাপক ব্যবস্থা নেয়া হয়।

দেশের চতুর্থবারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার মন্ত্রী পরিষদের গাড়ী বহর শিমুলিয়া ঘাটে এসে পৌঁছলে স্থানীয় নেতৃবৃন্দ তাদের ফুল দিয়ে বরণ করে নেন। ফেরিতে উঠে নতুন মন্ত্রী পরিষদের সদস্যরা উপস্থিত সকলের উদ্দেশ্যে হাত নেড়ে শুভেচ্ছা জানিয়ে টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে যাত্রা করেন।

এ সময় মুন্সীগঞ্জ জেলা প্রশাসক সায়লা ফারজানা, পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম, লৌহজং উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আলহাজ ওসমান গণি তালুকদার, সাধারণ সম্পাদক আব্দুল রশিদ সিকদার ও আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ কমিটির সাবেক সহসম্পাদক গোলাম সারোয়ার কবীর উপস্থিত ছিলেন।