শীর্ষ মিডিয়া | Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ১২:৫০ ঢাকা, মঙ্গলবার  ১৩ই নভেম্বর ২০১৮ ইং

রুহুল কবির রিজভী
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ফাইল ফটো

আন্দোলনকে ব্যাহত করতেই মইনুলকে গ্রেফতার : রিজভী

ব্যারিস্টার মইনুল হোসেনকে গ্রেফতারের প্রতিবাদ জানিয়ে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম সম্মাদক মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, মানহানি মামলায় মইনুল হোসেনকে গ্রেফতারের ঘটনা নজিরবিহীন। তাকে যে গ্রেফতার করা হয়েছে, তা সম্পূর্ণ বেআইনি।

মঙ্গলবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে রিজভী বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনকে ব্যাহত করতেই এ গ্রেফতার।

গতকাল সোমবার রাত পৌনে ১০টার দিকে রাজধানীর উত্তরায় জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রবের বাসা থেকে মইনুল হোসেনকে গ্রেফতার করা হয়। রংপুরে করা একটি মানহানির মামলায় তাকে গ্রেফতার করা হয়।

ড. কামাল হোসেনের উদ্যোগে বিএনপিকে নিয়ে গঠিত জাতীয় ঐক্যফ্রন্টে সক্রিয় ভূমিকায় আছেন আইনজীবী মইনুল হোসেন।

সারা দেশে এ পর্যন্ত মইনুল হোসেনের বিরুদ্ধে সাতটি মামলা হয়েছে। এর মধ্যে ২১ অক্টোবর ঢাকায় মাসুদা ভাট্টি নিজে মানহানির একটি মামলা করেন।

একই দিন জামালপুর, কুমিল্লা ও কুড়িগ্রামে আরও তিনটি মানহানির মামলা হয়। এ ছাড়া সোমবার ভোলা, রংপুর ও ব্রাহ্মণবাড়িয়ায় তিনটি মামলা হয়। ব্রাহ্মণবাড়িয়ার মামলায় গতকাল গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

মইনুল হোসেন কয়েকটি মামলায় হাইকোর্ট থেকে আগাম জামিন নিয়েছেন। তবে রংপুরের মামলায় তার জামিন ছিল না বলে পুলিশ কর্মকর্তারা জানান।

রিজভী দাবি করেন, মইনুল হোসেন আইনের প্রতি শ্রদ্ধাশীল একজন ব্যক্তি। অপশাসনের বিরুদ্ধে এবং গণতন্ত্রের পক্ষে তার কথা বলাটাকেই অপরাধ হিসেবে গণ্য করছে সরকার।

রিজভী বলেন, মানহানি মামলায় প্রথমেই গ্রেফতারি পরোয়ানার নজির নেই। প্রথমে সমন জারি করে আসামিপক্ষের বক্তব্য নেয়া হয়। আসামিপক্ষ উপস্থিত না হলে পরবর্তী সময়ে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। মইনুল হোসেনের গ্রেফতার সম্পূর্ণ বেআইনি।

মইনুল হোসেনকে গ্রেফতারের নিন্দা জানিয়ে তাকে দ্রুত মুক্তি দেয়ার দাবি জানান রিজভী।

FOLLOW US: