ব্রেকিং নিউজ

রাত ২:১০ ঢাকা, বৃহস্পতিবার  ১৬ই আগস্ট ২০১৮ ইং

আন্তর্জাতিক ষড়যন্ত্রের অংশ হিসেবে কাজ করছে টিআইবি

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) রাষ্ট্র এবং সংসদকে অকার্যকর করার জন্য আন্তর্জাতিক ষড়যন্ত্রের অংশ হিসেবে কাজ করছে বলে দাবি করেছেন জাতীয় সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজ।
তিনি বলেন, টিআইবি যে সব মন্তব্য জাতীয় সংসদ নিয়ে করেছে তাদের এ ধরনের মন্তব্যের অধিকার কে দিয়েছে? তারা নিজেরাই নাচের পুতুল।
টিআইবি পার্লামেন্ট ওয়াচ প্রতিবেদনের ওপর প্রতিক্রিয়া জানাতে জাতীয় সংসদের মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে চিফ হুইপ এসব কথা বলেন।
তিনি বলেন, তাদের (টিআইবি) অর্থের উৎস কোথায় এটি জানতে চায় জনগণ। টিআইবি রাষ্ট্র এবং সংসদকে অকার্যকর করার জন্য আন্তর্জাতিক ষড়যন্ত্রের অংশ হিসেবে কাজ করছে। তারা একটি চক্রের পেইড সংগঠন।
চিফ হুইপ বলেন, এই সংসদকে অবমাননা করা দেশের সমগ্র জনগনকে অবমাননা করার শামিল এবং সাংবিধানিকভাবে জনগনের নির্বাচিত সংসদকে হেয় প্রতিপন্ন করে কোনো মন্তব্য করা সংবিধান লংঘনের শামিল।
তিনি বলেন, টিআইবির এ ধরনের মন্তব্যে সংবিধান ও জাতীয় সংসদকে অবজ্ঞা করা হয়েছে এবং নির্বাচিত জনপ্রতিনিধিদেরকে অপমানিত করা হয়েছে। প্রভূদের সুতার টানেই তারা নাচে। একটি জাতীয় নির্বাচনে অংশগ্রহণ করা না করা কোনো দলের নিজস্ব বিষয়। এখানে জোর-জবরদস্তির কোনো সুযোগ রয়েছে বলে অমরা মনে করি না।
আ স ম ফিরোজ বলেন, সম্প্রতি দুজন বিদেশীকে হত্যা করা হয়েছে। তাজিয়া মিছিলে হামলায় একজন মারা গেছে। আন্তর্জাতিক মহলের পৃষ্ঠপোষকতায় তাদের দেশীয় চক্র এ কাজ করেছে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করার জন্য। এ ধরনের পরিস্থিতিতে টিআইবি এ প্রতিবেদন দিয়েছে এবং সংসদ সম্পর্কে এ ধরনের মন্তব্য করেছে।
তিনি দাবি করেন, সংসদ অকার্যকর নয়, সংসদ ভালোভাবে চলছে। চেয়ার ভাঙাভাঙি নেই, গালিগালাজ নেই। দেশের উন্নতি হচ্ছে। বিল নিয়ে কমিটিতে আলোচনা হয়। সেখানে সরকার ও বিরোধীদলীয় সদস্যরা থাকেন। বিলের বিরুদ্ধে কিছু বলার থাকলে সেটা বিরোধী দলের দায়িত্ব।