Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ৭:৩৫ ঢাকা, বৃহস্পতিবার  ১৫ই নভেম্বর ২০১৮ ইং

রুহুল কবির রিজভী
রুহুল কবির রিজভী

আদালতের শৃংখলা ফেরানোর উদ্যোগকে স্বাগত জানাই : বিএনপি

সরকারের প্রভাব বিস্তারে বিচার বিভাগের স্বাধীনতা ক্ষুণ্ন করা হয়েছে অভিযোগ করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, আপিল বিভাগ আদালতের শৃংখলা আনার যে উদ্যোগ নিয়েছেন আমরা একে স্বাগত জানাই।

সোমবার সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

রিজভী বলেন, যদি আদালত স্বাধীন হয় তাহলে ন্যায় বিচারের নিশ্চয়তা থাকে। সরকার নিজের প্রভাব বিস্তার করার জন্য তা করছে না। যার কারণে সর্বোচ্চ আদালতকে এই উদ্যোগ নিতে হয়েছে। আদালতের শৃংখলা ফেরানোর এই উদ্যোগকে বিএনপি স্বাগত জানায়।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, এ নির্বাচনকে ঘিরে ভোটারদের মধ্যে উৎসাহ উদ্দীপনা থাকলেও এখনও ভয়ভীতিমুক্ত হতে পারেনি ভোটাররা। দিন যত অতিবাহিত হচ্ছে ততই শাসকদলের একদলীয় বাকশালী চরিত্র আরও তীব্র মাত্রায় ফুটে উঠছে।

তিনি বলেন, এমনিতেই সন্ত্রাসকবলিত নারায়ণগঞ্জে সাধারণ মানুষের মধ্যে ভীতি কাজ করে, তার ওপর আসন্ন নাসিক নির্বাচনকে কেন্দ্র করে শাসকদলের ক্যাডারদের হাতে থাকা বৈধ ও অবৈধ অস্ত্র উদ্ধারের এখনও কোন নির্দেশনা নেই।

বিএনপির এই নেতা বলেন, অস্ত্রবাজদের অস্ত্র ঝনঝনানির আশংকায় ভোটারদের মধ্যে আতংক বেড়ে গেছে।  নির্বাচনী তফসিল ঘোষণার পরপরই বৈধ অস্ত্র জমা নেয়া ও অবৈধ অস্ত্র উদ্ধারের বিধান থাকলেও এব্যাপারে নির্বাচন কমিশন কোনো কার্যকর উদ্যোগ গ্রহণ করেনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন প্রমুখ।