Sheersha Media

ব্রেকিং নিউজ

দুপুর ২:৫৮ ঢাকা, শনিবার  ১৭ই নভেম্বর ২০১৮ ইং

বেগম খালেদা জিয়া
বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া, ফাইল ফটো

আত্মসাতের মামলা: খালেদা জিয়ার পুনঃতদন্তের আবেদন খারিজ

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির অর্থের উৎস সম্পর্কিত অংশ পুনঃতদন্তের জন্য বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার আবেদন খারিজ করে দেয়া হাইকোর্টের আদেশ বহাল রেখেছে সুপ্রিমকোর্টের আপিল বিভাগ।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে আপিল বিভাগ বেঞ্চ কিছু পর্যবেক্ষণসহ হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আনা আবেদন খারিজ করে আজ আদেশ (ডিসপোজড অব) দেয়। আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী এ জে মোহাম্মদ আলী, এডভোকেট জয়নুল আবেদীন।

দুদকের পক্ষে ছিলেন এডভোকেট খুরশিদ আলম খান। তিনি সাংবাদিকদের জানান,পর্যবেক্ষণসহ হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আনা আবেদন খারিজ করে আদেশ দিয়েছে আপিল বিভাগ।

এর আগে একটি হাইকোর্ট বেঞ্চ বেগম খালেদা জিয়ার আবেদন খারিজ করে আদেশ দেয়। পরে এ আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেন বেগম খালেদা জিয়া। এতিমদের জন্য বিদেশ থেকে আসা ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাতের অভিযোগে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলা দায়ের করেছিল দুর্নীতি দমন কমিশন (দুদক)। ২০০৮ সালের ৩ জুলাই রাজধানীর রমনা থানায় মামলাটি দায়ের করা হয়। তদন্ত শেষে দুদক ২০০৯ সালের ৫ অগাস্ট আদালতে অভিযোগপত্র দাখিল করে।

২০১৪ সালের ১৯ মার্চ ঢাকার একটি আদালত সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াসহ অপর আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর নির্দেশ দেয়।