সরকারি মজুরি কাঠামো বৃদ্ধি ও বাস্তবায়নের দাবিতে তৃতীয় দিনের মতো সড়ক অবরোধ করেছেন পোশাক শ্রমিকরা। পোশাক শ্রমিকরা কালশীর ২২তলা গার্মেন্ট এলাকায় অবস্থান করে বিক্ষোভ করেন। এতে মিরপুরের রাস্তায় যানজট চরম আকার ধারণ করেছে।

মঙ্গলবার সকাল ৮টার পর থেকে তারা মিরপুরের কালশী সড়কে অবস্থান নিলে তাদের সরিয়ে দিতে একবার ধাওয়া দেয় পুলিশ। এতে পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। তবে বিক্ষোভের কারণে সড়কে যানজট লেগে আছে।

জানা গেছে, স্ট্যান্ডার্ট গ্রুপের পাঁচ হাজার কর্মী বেতন বৃদ্ধি ও ওভার টাইমের মজুরি কমানো এবং আন্দোলনরত কর্মীদের ছাঁটাইয়ের প্রতিবাদে রাস্তা অবরোধ করেন।

পোশাক শ্রমিকরা জানান, বেতন কাঠামো নিয়ে সোমবার দুপুর থেকে তারা আন্দোলন করছেন। মালিকপক্ষ তাদের দাবি না মেনে নতুন করে কর্মী ছাঁটাইয়ের প্রতিবাদে মঙ্গলবারও আন্দোলনে নামেন। দাবি না মানা হলে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তারা।

পল্লবী থানা জানায়, আন্দোলনরত কর্মীদের দাবি-দাওয়া নিয়ে মালিকপক্ষের সঙ্গে আলোচনায় বসেছেন পুলিশ কর্মকর্তারা। কর্মীরা সড়ক অবরোধ করলেও সড়কে কোনো বিশৃঙ্খলা ঘটায়নি।

এদিকে কালশী এলাকায় গত দুদিনের তুলনায় বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। ঘটনাস্থলে দাঙ্গা পুলিশ ও সাঁজোয়া যানের উপস্থিতি দেখা গেছে।