ব্রেকিং নিউজ

বিকাল ৫:৫৫ ঢাকা, বৃহস্পতিবার  ২৪শে মে ২০১৮ ইং

রবিবার রাত১২টার দিকে সিলেট মহানগর খেলাফতে মজলিস 'লতিফ সিদ্দিকীকে গ্রেফতার ও ফাঁসির দাবিতে' বিক্ষোভ মিছিল,সমাবেশ ও অবস্থান কর্মসূচী পালনের চিত্র

আজই লতিফ গ্রেফতার কিংবা আত্মসমর্পণ না করলে সরকারকে বিব্রতকর পরিস্থিতিতে পড়ার আশঙ্কা

ইসলাম নিয়ে কটূক্তি করায় মন্ত্রিসভা ও আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত আবদুল লতিফ সিদ্দিকী রোববার হঠাৎ করেই দেশে ফিরলেন। তার দেশে ফেরার পর থেকেই বিএনপিসহ বিভিন্ন ইসলামি দলগুলো ক্ষোভ প্রকাশ করেছে। দলগুলো বলেছে, তার বিরুদ্ধে একাধিক মামলায় গ্রেফতারি পরোয়ানা থাকলেও তাকে গ্রেফতার করেনি পুলিশ। যদি আজ রাতেই লতিফ সিদ্দিকী গ্রেফতার না হন কিংবা সোমবার আদালতে আত্মসমর্পণ না করেন তবে সরকার হটাৎ করে বিব্রতকর পরিস্থিতিতে পরে যেতে পারে। কেননা বিএনপিসহ বিভিন্ন ইসলামি দলগুলো ক্ষোভ প্রকাশ করে রাতেই প্রতিক্রিয়া ব্যক্ত করেছে। লতিফ সিদ্দিকী দেশে ফেরার মাত্র কয়েক ঘন্টার ভিতর আজ রাতেই ১২টার দিকে সিলেট মহানগর খেলাফতে মজলিস বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে ১ ঘন্টা কোর্ট পয়েন্ট এলাকায় অবস্থান নিয়েছিল তার গ্রেফতার ও ফাঁসির দাবিতে। সোমবার সকালের পরে পরিস্থিতি কোন দিকে টার্ন নেয় সেটা বলা যাচ্ছেনা।

এ দিকে আব্দুল লতিফ সিদ্দিকীকে অবিলম্বে গ্রেফতার করা না হলে হরতাল-অবরোধসহ ঢাকা ঘেরাওয়ের হুমকি দিয়েছেন হেফাজতে ইসলামের নেতৃবৃন্দ। আজ রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে হেফাজতের আমির আল্লামা শাহ্ আহমদ শফী ও মহাসচিব আল্লামা জুনাইদ বাবুনগরী এই হুমকি দেন। সাথে সাথে তারা যেকোন কর্মসূচি পালনে মুসলমানদেরকে প্রস্তুত থাকারও আহ্বান জানিয়েছেন।

বিবৃতিতে হেফাজত নেতৃবৃন্দ বলেন, ‘আমরা বিভিন্ন সূত্রে প্রাপ্ত সর্বশেষ তথ্য অনুযায়ী অবগত হয়েছি ইসলামের মৌলিক ইবাদত হজ নিয়ে কটূক্তি ও মহানবী সম্পর্কে ধৃষ্টতামূলক মন্তব্যকারী স্বঘোষিত মুরতাদ আবদুল লতিফ সিদ্দিকী বিমান বন্দরে অবতরণ করেছেন। আমরা সরকার ও সংশ্লি¬ষ্ট প্রশাসনিক কর্তৃপক্ষকের উদ্দেশে বলতে চাই, ধর্ম অবমাননার অপরাধে মৃত্যুদণ্ড দিতে হবে। আল্লাহ, রাসূল ও ইসলামের এই প্রকাশ্য শত্রুকে নিয়ে যদি ইঁদুর বিড়াল খেলা হয় তাহলে দেশের নবীপ্রেমিক মুসলমানরা ঘরে বসে থাকবে না। তাকে কোনো কৌশলে বাঁচানোর চেষ্টা হলে হেফাজত ইসলাম শীঘ্রই দুর্বার আন্দোলন গড়ে তুলবে। প্রয়োজনে ঢাকা ঘেরাও এবং লাগাতার হরতাল কর্মসূচি ঘোষণা করা হবে। হেফাজতের পক্ষ থেকে যখন যে কর্মসূচি ঘোষণা করা হয় তা পালনে সর্বস্তরের মুসলমানদের প্রস্তুত থাকার জন্য আমরা আহ্বান জানাচ্ছি।

উল্লেখ্য,জানা গেছে, লতিফ সিদ্দিকী তার ধানমন্ডির বাসায় অবস্থান করছেন। রোববার রাত ৮ টা ৩০ মিনিটে ইন্ডিয়ান এয়ার লাইন্সের একটি বিমানে শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে এসে পৌঁছান । এরপর বিমান বন্দরের ভিআইপি লাউঞ্জে কিছুক্ষণ অবস্থান করেন। তবে রাত ৯টা ২৬ মিনিটে তিনি বিমান বন্দরের অভ্যন্তরীণ বিমান পরিবহনের পথ দিয়ে (গাড়ি নম্বর গ-৩৫-৭৭৮৫) একটি প্রাইভেট কারে বেরিয়ে যান। পুলিশের দাবি  উপর থেকে কোন নির্দেশনা ছিল না তাই পুলিশ তাকে গ্রেফতার করে নাই।

Like & share করে অন্যকে দেখার সুযোগ দিন