সেতুমন্ত্রী ওবায়দুল কাদের
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, ফাইল ফটো

‘আগে পরিবহন ও সড়কে শৃঙ্খলা জরুরি’

পরিবহন ও সড়কে শৃঙ্খলা না ফেরলে ফ্লাইওভার, মেট্রোরেল, নতুন ব্রিজ করে স্থায়ী সমাধান হবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার সকালে গাজীপুরে মহাসড়ক পরিদর্শনে গিয়ে সাসেক প্রকল্পের গাজীপুর মহানগরের বাইমাইল অফিসে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, পরিবহন ও সড়কে যদি শৃঙ্খলা ফিরিয়ে না আনতে পারি, তাহলে শুধুমাত্র ফ্লাইওভার, মেট্রোরেল, পদ্মাসেতু, ফোরলেন, নতুন ব্রিজ এসব স্থাপনা দিয়ে স্থায়ী সমস্যার সমাধান হবে না। স্থায়ী সমাধানের জন্য শৃঙ্খলার যে সংকট সে সংকট থেকে আমাদের বেরিয়ে আসতে হবে।

তিনি আরো বলেন, পরিবহন সেক্টরে যে বিশৃঙ্খলা এবং আমাদের সড়কে যে বিশৃঙ্খলা আছে সেগুলো দূর করতে হবে। সড়কগুলো অবৈধ দখল থেকে মুক্ত করতে হবে।

সেতুমন্ত্রী বলেন, বাংলাদেশে এখন সড়ক যোগাযোগ ব্যবস্থায় বৈপ্লবিক পরিবর্তন দৃশ্যমান হয়েছে। তবে আরও কিছু কাজ আমাদের বাকি আছে। আমরা এ কাজগুলোর অনেকগুলো আগামী বছরের মধ্যে শেষ করতে পারব। এর মধ্যে মেট্রোরেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণকাজ দ্রুতগতিতে এগিয়ে চলছে।

এবার ইতিহাসের সবচেয়ে স্বস্তিদায়ক যাত্রা উপহার দিতে পেরেছেন উল্লেখ করে তিনি বলেন, আজকে ঢাকা থেকে চট্টগ্রাম চার ঘণ্টায় যাওয়া যায়। গাজীপুর থেকে ময়মনসিংহ ও গাজীপুর থেকে উত্তর জনপদের জেলাগুলোর দিকে যে যাত্রা, সে যাত্রা ইতিহাসের সবচেয়ে স্বস্তিদায়ক। এটি আমরা জনগণকে উপহার দিতে পেরেছি।