ব্রেকিং নিউজ

রাত ১২:১৫ ঢাকা, শুক্রবার  ২১শে সেপ্টেম্বর ২০১৮ ইং

আওয়ামী লীগ-বিএনপি
আওয়ামী লীগ-বিএনপি

আগে তারেকের ‘বাংলাদেশী পাসপোর্ট’ দেখান – আ. লীগ

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপার্সন তারেক রহমানকে বাংলাদেশী পাসপোর্ট দেখানোর আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

আজ সোমবার বিকেলে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ব্রিটিশ হোম অফিসের মাধ্যমে তারেক রহমান তার বাংলাদেশী পাসপোর্ট জমা দিয়েছেন উল্লেখ করে আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, ‘তারেক রহমানের কাছে যদি কোনো বাংলাদেশী পাসপোর্ট থাকে এটিই তারা আগে প্রদর্শন করুক। আপনাদের অবগতির জন্য আমি জানাতে চাচ্ছি, তারেক রহমান ওয়ান ইলেভেনের সময় মুচলেকা দিয়ে বিদেশে যাওয়ার পরে একবার তিনি পাসপোর্ট নবায়ন করেছে বাংলাদেশ হাই কমিশন থেকে। এরপরে তিনি ব্রিটেন হোম অফিসের মাধ্যমে বাংলাদেশ দূতাবাসে তার পাসপোর্ট জমা দেন।’

তিনি বলেন, বাংলাদেশের পাসপোর্ট নবায়ন করার জন্য বাংলাদেশ হাইকমিশনে কোনো আবেদন করেছেন কি-না এটা যদি তারা দেখাতে পারে তাহলে আমরা তাদের বক্তব্যকে স্বাগত জানাবো। মূলত তিনি বাংলাদেশের পাসপোর্ট জমা দিয়েছেন এবং তিনি ব্রিটেনে এখন কি মর্যাদায় আছেন এটা আপনারা সবাই জানেন।

সাংবাদিকদের অপর প্রশ্নের জবাবে আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বলেন, বাংলাদেশ সরকারের পররাষ্ট্র প্রতিমন্ত্রী কোনো মিথ্যাচার করেননি। তিনি সত্য তথ্য উপস্থাপন করেছেন। এ বিষয়ে যদি কোনো আইনি নোটিশ দেয়া হয়, সে নোটিশ প্রাপ্ত হলে সে অবশ্যই যথাযথ জবাব দেবেন। সত্য তথ্য তিনি প্রকাশ করেছেন, সত্য তথ্য প্রকাশ করার জন্য যদি ক্ষমা চাইতে হয় তাহলে সেটা দুর্ভাগ্যজনক বিষয়।
এ সময় ব্রিটিশ সরকারকে অবিলম্বে তারেক রহমানকে বাংলাদেশের হাতে সোপর্দ করার আহ্বান জানান তিনি।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাপা, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, নির্বাহী সদস্য আনোয়ার হোসেন ও ইকবাল হোসেন অপু প্রমুখ বক্তব্য রাখেন।