ব্রেকিং নিউজ

সকাল ৭:০৯ ঢাকা, মঙ্গলবার  ২৫শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ওবায়দুল কাদের
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, ফাইল ফটো

‘আগামী জাতীয় নির্বাচনও থেমে থাকবে না’ – কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন কারো জন্য থেমে থাকবে না।

তিনি বলেন, ‘ সংবিধান ও নির্বাচন কারো জন্য অপেক্ষা করবে না। গত জাতীয় নির্বাচন যেমন কারো জন্য থেমে থাকেনি তেমনি আগামী নির্বাচনও কারো জন্য থেমে থাকবে না।’

বিএনপি আগামী নির্বাচনে অংশ নেবে আশাবাদ ব্যক্ত করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘নির্বাচনে অংশগ্রহণ না করে নির্বাচন কমিশনে (ইসি) নিবন্ধন বাতিল হওয়ার মতো ঝুঁকি তারা (বিএনপি) নেবে না।’

ওবায়দুল কাদের আজ সকালে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে মহিলা আওয়ামী লীগের সম্মেলন উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

মহিলা আওয়ামী লীগ এ সংবাদ সম্মেলনের আয়োজন করে। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মহিলা আওয়ামী লীগের সভাপতি আশরাফুন্নেসা মোশারফ।

এ সময় আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, মহিলা বিষয়ক সম্পাদক ফজিলাতুন নেসা ইন্দিরা, মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাফিয়া খাতুন, খালেদা খানম, ফরিদা আক্তার,সাধারণ সম্পাদক পিনু খান এমপি প্রমুখ উপস্থিত ছিলেন।

ওবায়দুল কাদের বলেন, নির্বাচনকালীন সরকার শুধু দৈনন্দিন রুটিন মাফিক কাজকর্ম পরিচালনা করবে। আর নির্বাচন অনুষ্ঠিত হবে নির্বাচন কমিশনের অধীনে।

এ বিষয়ে তিনি বলেন, নির্বাচনকালীন সরকারের সময়ে নির্বাচন পরিচালনার সঙ্গে যারা জড়িত থাকবে তারা সকলেই নির্বাচন কমিশনের অধীনে কাজ করবে।

নির্বাচনকালীন সরকারে বিএনপির অংশগ্রহণের কোন সুযোগ রয়েছে কিনা জানতে চাইলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘নির্বাচনকালীন সরকারে বিএনপির অংশগ্রহণের সুযোগ সংবিধান না দিলে আমি কিভাবে দেব?’

ওবায়দুল কাদের বলেন, আগামী জাতীয় নির্বাচনের প্রস্তুতির অংশ হিসেবে আগামীকাল মহিলা আওয়ামী লীগের জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। তারই ধারাবাহিকতায় আগামী ১১ মার্চ যুব মহিলা লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে।

তিনি বলেন, এ বছরের মধ্যেই আওয়ামী লীগের যে সকল সহযোগী সংগঠনের মেয়াদ শেষ হয়েছে সে সংগঠনগুলোর সম্মেলন শেষ করা হবে এবং জেলা ও উপজেলা কমিটিগুলো পুর্নাঙ্গ করা হবে।

দেশের রাজনীতিতে মহিলা আওয়ামী লীগের গুরুত্বের কথা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, মহিলা আওয়ামী লীগ দেশের মোট জনসংখ্যার অর্ধেকের প্রতিনিধিত্ব করছে। তাই মহিলা আওয়ামী লীগের সম্মেলন দিয়ে সহযোগী সংগঠনগুলোর সম্মেলন শুরু করা হয়েছে। তারপর যুব মহিলা লীগের সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়েছে।

নারী সংগঠনগুলোকে কম গুরুত্ব দিয়ে নির্বাচনী প্রস্তুতি শুরু করলে সে প্রস্তুতি সম্পন্ন হবে উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের সংগঠনের ওপর সবচেয়ে বেশি গুরুত্বারোপ করেছেন। ইসির শর্তানুযায়ী শতকরা ৩৩ ভাগ নারী কোটা যাতে পূরণ করা যায় আওয়ামী লীগ সেভাবে কাজ করছে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কাদের বলেন, গত নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ সেলিনা হায়াত আইভিকে মনোনয়ন দিয়েছিল। আর কুমিল্লা সিটি কর্পোরেশ নির্বাচনে আঞ্জুম সুলতানাকে এবং সুনামগঞ্জ-২ আসনের উপ-নির্বাচনে জয়া সেনগুপ্তাকে মনোনয়ন প্রদান করেছে।

নারীর ক্ষমতায়নে নারী প্রতিনিধিত্বের ওপর আওয়ামী লীগ গুরুত্বারোপ করছে উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বের জন্যই দেশে নারীর ব্যাপক ক্ষমতায়ন সম্ভব হয়েছে।

আশরাফুন্নেসা মোশারফ বলেন, আগামীকাল সকাল দশটায় রাজধানীর খামারবাড়ীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে মহিলা আওয়ামী লীগের ৫ম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

তিনি বলেন, সম্মেলনকে সফল করার জন্য মহিলা আওয়ামী লীগ ও ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ মহিলা আওয়ামী লীগের সমন্নয়ে ২৭ সদস্য বিশিষ্ট একটি জাতীয় সম্মেলন প্রস্তুত কমিটি এবং দশটি সম্মেলন প্রস্তুত উপ-কমিটি গঠন করা হয়েছে।