ব্রেকিং নিউজ

রাত ৯:৪৫ ঢাকা, মঙ্গলবার  ২৫শে সেপ্টেম্বর ২০১৮ ইং

আগামিকাল সারাদেশে জামায়াত হরতাল ডেকেছে

মানববতাবিরোধী অপরাধের চূড়ান্ত রায়ে জামায়াত নেতা আলী আহসান মোহাম্মদ মুজাহিদের মৃত্যুদণ্ড বহাল থাকার প্রতিক্রিয়ায় আগামিকাল বৃহস্পতিবার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে দলটি।
বুধবার দুপুরে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে হরতালের এ ঘোষণা দেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির মকবুল আহমাদ।
বিবৃতিতে জামায়াতের ভারপ্রাপ্ত আমির মকবুর আহমাদ বলেন, ‘এ অন্যায় ও ষড়যন্ত্রমূলক সরকারি হত্যাকাণ্ডের প্রতিবাদে বাংলাদেশ জামায়াতে ইসলামীর পক্ষ থেকে আগামীকাল বৃহস্পতিবার সারাদেশে সর্বাত্মক শান্তিপূর্ণ হরতাল কর্মসূচি ঘোষণা করছি।
তবে হাসপাতাল, অ্যাম্বুলেন্স, ফার্মেসি ইত্যাদি হরতালের আওতামুক্ত থাকবে বলেও জানানো হয়েছে।
বিবৃতিতে দলটির পক্ষ থেকে এ রায়কে ‘সরকারি ষড়যন্ত্র’ ও এতে ‘গভীর উদ্বেগ’ প্রকাশ করা হয়। এর প্রতিক্রিয়ায় শান্তিপূর্ণ হরতাল কর্মসূচি ঘোষণা করে দলটি।
বিবৃতিতে মকবুল আহমাদ বলেন, ‘জামায়াতকে নেতৃত্বশূন্য করার জন্য সরকার জামায়াত নেতৃবৃন্দের বিরুদ্ধে পরিকল্পিতভাবে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা দায়ের করে বিচারের নামে প্রহসনের আয়োজন করেছে।’
বিবৃতিতে সরকার মুজাহিদকে ‘পরিকল্পিতভাবে হত্যা’র উদ্দেশ্যে ‘মানবতাবিরোধী অপরাধের মিথ্যা অভিযোগে ষড়যন্ত্রমূলক মামলা দায়ের করে’ বলে মন্তব্য করেন তিনি।
বিবৃতিতে মকবুল আহমাদ বলেন, ‘তার (মুজাহিদ) বিরুদ্ধে সুনির্দিষ্ট কোনো অভিযোগ নেই। কোনো প্রত্যক্ষদর্শী সাক্ষীও নেই। এতদসত্ত্বেও সরকারের মিথ্যা মামলায় জনাব মুজাহিদকে মৃত্যুদণ্ডে দণ্ডিত করা হয়েছে।’ এ রায়ে মুজাহিদ ন্যায়বিচার থেকে বঞ্চিত হয়েছেন বলে মন্তব্য করেন তিনি।
বিবৃতিতে তিনি আরো বলেন, ‘জনাব মুজাহিদকে হত্যার সরকারী ষড়যন্ত্র বাংলাদেশের ইতিহাসে একটি কলঙ্কজনক অধ্যায় হিসেবে চিহ্নিত হয়ে থাকবে।’