Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ৯:৪৪ ঢাকা, বুধবার  ২১শে নভেম্বর ২০১৮ ইং

আখেরি মোনাজাত
আখেরী মোনাজাতের ফাইল ফটো

আখেরী মোনাজাত: মুসল্লিরা ইজতেমামুখী

৫২ তম বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের দ্বিতীয় দিনেও মুসল্লিদের ইজতেমামুখী ঢল ছিল। রাজধানী ঢাকাসহ আশেপাশের জেলার মুসল্লিরা দ্বিতীয় পর্বের আখেরী মোনাজাতে অংশ নিতে ইজতেমামুখী হচ্ছেন।

কাল রোববার আখেরী মোনাজাতের মধ্যদিয়ে এ বছরের দুই পর্বের ইজতেমার সমাপ্তি ঘটবে।

রোববার দ্বিতীয় পর্বের তিন দিনের ইজতেমার আখেরী মোনাজাত অনুষ্ঠিত হবে। সকাল ১১টা থেকে সাড়ে ১১টার মধ্যে যে কোন সময় আখেরী মোনাজাত অনুষ্ঠিত হবে।

বিশ্ব মুসলিম জাহানের সুখ, শান্তি, কল্যাণ, অগ্রগতি, ভ্রাতিত্ববোধ কামনা করে বিশ্ব ইজতেমা তাবলিগ জামাতের বিশ্ব আমীর ও ইজতেমার শীর্ষ মুরুব্বি (দিল্লি) মাওলানা মুহাম্মদ সা’দ আখেরী মোনাজাত পরিচালনা করবেন।

দ্বিতীয় পর্বের আখেরী মোনাজাতে মন্ত্রী পরিষদের সদস্যবৃন্দ, বিরোধী দলীয় নেতৃবৃন্দ,সংসদ সদস্য, দেশী বিদেশী ধর্মপ্রাণ মুসলিল্লসহ বিশ্বের প্রায় ৩৫ থেকে ৪০ লাখ মানুষ শরীক হবেন বলে আশা করা হচেছ।

২০ জানুয়ারি শুক্রবার থেকে শুরু হয় তিন দিন ব্যাপী বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। দ্বিতীয় পর্বে বাংলাদেশের ১৭টি জেলার ধর্মপ্রাণ মুসল্লি ও তাবলিগ অনুসারী দলের সদস্যরা যোগদান করেছেন।

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের বিশ্বের ৬৫টি দেশের প্রায় ১২ হাজার বিদেশী অতিথিরা অংশ নিয়েছেন। প্রথম পর্বে বিশ্বের প্রায় শতাধিক দেশ থেকে বাংলাদেশে আসা প্রায় ৯ হাজার বিদেশী মুসল্লি অংশ নিয়েছিল।

গতবছর ৫১তম বিশ্ব ইজতেমায় বিশ্বের ৮৮টি দেশ থেকে আসা প্রায় ১৮ হাজারেরও অধিক বিদেশী অতিথি টঙ্গীর বিশ্ব ইজতেমায় অংশ গ্রহন করেছিলেন।