ব্রেকিং নিউজ

রাত ৮:৩০ ঢাকা, বৃহস্পতিবার  ১৬ই আগস্ট ২০১৮ ইং

ফখরুল ইসলাম আলমগীর
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ফাইল ফটো

‘আওয়ামী লীগ পরীক্ষিত স্বৈরাচার’ – মির্জা ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ ক্ষমতার সুযোগ পেলেই দানবে পরিণত।

তিনি বলেন, আওয়ামী লীগ পুরনো ও পরীক্ষিত স্বৈরাচার। আজ যেখানেই সন্ত্রাস, হত্যা, টেন্ডারবাজি ও দখল সেখানেই আওয়ামী লীগের উপস্থিতি। সুযোগ পেলেই এরা দানবে পরিণত হয়। কাজেই এদেরকে নব্য স্বৈরাচার বলা যাবে না। এরা পুরনো ও পরীক্ষিত স্বৈরাচার।

রবিবার দুপুরে ঢাকা রিপোর্টাস ইউনিটির মিলনায়তনে ডা. মিলন, গণতন্ত্র ও বর্তমান প্রেক্ষাপট শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।  ডা.  শামসুল আলম খান মিলনের ২৬ তম শাহাদত বার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করেছে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ।

আওয়ামী লীগকে উদ্দেশ্য করে মির্জা ফখরুল বলেন, দাম্ভিকতা ও অহংকার ছেড়ে সহনশীলতার পথে এসে ইসি গঠনে খালেদা জিয়ার প্রস্তাবনা বিবেচনায় নিয়ে আলোচনার উদ্যোগ নিন। রাষ্ট্রনায়কের মতো নেতৃত্ব দিন। এই দেশ কারো একার পৈতৃক সম্পত্তি নয়।

তিনি বলেন, দেশ চলে যাচ্ছে। দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব থেকে শুরু করে অনেক কিছুই নিজেরা নিয়ন্ত্রণ করতে পারছি না।

বিএনপির মহাসচিব অভিযোগ করে বলেন, বিএনপি যেখানে ক্ষমতা হস্তান্তরের জন্য একটি গণতান্ত্রিক পদ্ধতি ও পরিবেশ চায় সেখানে আওয়ামী লীগ সারাক্ষণ চেষ্টা করে বিএনপিকে কিভাবে সন্ত্রাস ও জঙ্গিবাদ কর্মকাণ্ডের সঙ্গে জড়ানো যায়। ফলে দেশে আজ শান্তি, স্বস্তি নেই। দেশের সকল অর্জনকে ধ্বংস করে দিচ্ছে এই আওয়ামী দানব সরকার।

বিএনপি আন্দোলনে ব্যর্থ, আন্দোলনের শক্তি নেই বলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সমালোচনাও করেন মির্জা ফখরুল। তিনি বলেন,  বন্দুক , পিস্তল হাতে নিয়ে অনেক কিছুই করা যায়। তাছাড়া আওয়ামী লীগ তো পারেও। তারা দিনকে রাত বানাতে পারে।

ডা. সিরাজউদ্দিন আহমেদের সভাপতিত্বে বক্তব্য দেন- বিএনপি ভাইস চেয়ারম্যান  ডা. এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সহ তথ্য বিষয়ক সম্পাদক কাদের গনি চৌধুরী,  জাগপার সাধারণ সম্পাদক খন্দকার লুৎফুর রহমান প্রমুখ।