Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ৯:২২ ঢাকা, বুধবার  ১৪ই নভেম্বর ২০১৮ ইং

খালেদা জিয়া
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, ফাইল ফটো

‘আওয়ামী লীগের মতলব খারাপ’ – খালেদা জিয়া

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, সরকারের সুষ্ঠু নির্বাচনের ইচ্ছা থাকলে এমন বিতর্কিত একজনকে প্রধান নির্বাচন কমিশনার করত না। গঠিত এই নির্বাচন কমিশনের মধ্যে দিয়ে বুঝা যায় তাদের (আওয়ামী লীগের) মতলব খারাপ। কাজেই এর অধীনে সঠিক নির্বাচন হবে না।

তিনি বলেন, আগামী নির্বাচনেও বিজয়ী হতে আওয়ামী লীগ অশুভ পরিকল্পনা করে রেখেছে। সিইসি কে এম নুরুল হুদা সরকারের আজ্ঞাবহ। আগামী নির্বাচনে জয়ী হতেই আওয়ামী লীগ তাকে প্রধান নির্বাচন কমিশনার করেছে। চোরা পথে নয়, বিএনপি মানুষের ভোটেই ক্ষমতায় যেতে চায়।

গতকাল রবিবার রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ঢাকা আইনজীবী সমিতির নবনির্বাচিত সদস্যদের সঙ্গে মতবিনিময় কালে তিনি এসব কথা বলেন। এর আগে বেগম খালেদা জিয়াকে ঢাকা বার আইনজীবী সমিতি’র পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

বেগম জিয়া বলেন, আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাস করে না। সুষ্ঠু নির্বাচন হলে জাতীয়তাবাদী শক্তির যে বিজয় হয় ঢাকা আইনজীবী সমিতির নির্বাচন তার প্রমাণ।
সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে বিএনপি আবারো ক্ষমতায় যাবে।

বেগম খালেদা জিয়া বলেন, আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাস করে না। তারা গণতন্ত্র ধ্বংস করেছে। আবাবো প্রহসনের নির্বাচন করার নীলনক্সা তৈরি করেছে।

এ সময় উপস্থিত ছিলেন, ঢাকা বারের নবনির্বাচিত সভাপতি খোরশেদ আলম, সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম খান বাচ্চু, সিনিয়র সহ-সভাপতি রুহুল আমিন, সহ-সভাপতি কাজী মো. আব্দুল বারিক, সিনিয়র সহ-সাধারণ সম্পাদক মো. সারয়ার কায়সার (রাহাত), সহ-সাধারণ সম্পাদক সৈয়দ নজরুল ইসলাম, লাইব্রেরি সম্পাদক আবুল কালাম আযাদ, দপ্তর সম্পাদক আফানুর রহমান (রুবেল) এবং ক্রীড়া (খেলাধুলা) সম্পাদক জহিরুল ইসলাম (কাইয়ুম)। আরিফ হোসাইন তালুকদার, আনোয়ার পারভেজ কাঞ্চন, মো. শহিদুল্লাহ, শওকত উল্লাহ, আবুল কাশেম, মোস্তফা সারওয়ার মুরাদ, মোস্তরী আক্তার নুপুর, মিনারা বেগম, পান্না চৌধুরী, সৈয়দ মোহাম্মাদ আমিনুল হোসাইন পান্নু এবং তামান্না খানম এরিন।

উল্লেখ ঢাকা আইনজীবী সমিতির (বার) ২০১৭-১৮ কার্যনির্বাহী পরিষদের নির্বাচনে নিরঙ্কুশ বিজয় পেয়েছে বিএনপি সমর্থিত নীল প্যানেল। ২৭টি পদের মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ২১টি পদে বিজয়ী হয়েছেন নীল প্যানেলের আইনজীবীরা। বুধ ও বৃহস্পতিবার অনুষ্ঠিত ওই নির্বাচনের ফল শুক্রবার শেষরাতে ফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার খোন্দকার আবদুল মান্নান।

 

আরও পড়ুন

‘আগামীতেও নৌকায় ভোট দিন’ – প্রধানমন্ত্রী

‘চামড়া রপ্তানিতে ৫ বিলিয়ন ডলার আয় হবে’ – বাণিজ্যমন্ত্রী

যুক্তরাষ্ট্র প্রবাসীর বিরুদ্ধে শাওনের মামলা