শীর্ষ মিডিয়া

ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৭:১৫ ঢাকা, বুধবার  ২০শে ফেব্রুয়ারি ২০১৯ ইং

সেলিনা হায়াৎ আইভী
সেলিনা হায়াৎ আইভী।

আইভী-ই আবার নাসিক মেয়র হচ্ছেন

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) নির্বাচনে বড় ব্যবধানে জয় পেতে যাচ্ছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী।

এখন রাত ৯ : ৪০ ঘটিকা পর্যন্ত প্রাপ্ত প্রাথমিক বেসরকারি ফলাফলে প্রায় ৯৫ ভাগ কেন্দ্রের প্রাপ্ত ভোটে আইভী বিপুল সংখ্যক ভোটে এগিয়ে আছেন। অবশিষ্ট সকল কেন্দ্রেও বিএনপির প্রার্থী সাখাওয়াত হোসেন খান যদি বেশি ভোট পেয়েও যায় তাতে ফলাফলে তার কোন প্রভাব ফেলতে পারবেনা। কারণ নৌকা প্রতীক নিয়ে বড় ব্যবধানে এগিয়ে আছেন সেলিনা হায়াৎ আইভী। ফলে বলা যায় টানা দ্বিতীয়বারের মতো নাসিক মেয়র হতে যাচ্ছেন তিনি।

এর আগে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা এই নির্বাচনের ভোটগ্রহণ চলে। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই ভোটগ্রহণ সম্পন্ন হয়।

দলীয় প্রতীকে এই সিটিতে প্রথম নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। বিগত নির্বাচনগুলোর অভিজ্ঞতা থেকে অনিয়ম ও সহিংসতার আশংকা থাকলেও শেষ পর্যন্ত শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়। এতে মূল দুই প্রতিদ্বন্দ্বীই সন্তোষ প্রকাশ করেছেন।

নাসিক নির্বাচনে মোট ভোটার ৪ লাখ ৭৪ হাজার ৯৩১ জন। তাদের মধ্যে ২ লাখ ৩৯ হাজার ৬৬২ জন পুরুষ আর ২ লাখ৩৫ হাজার ২৬৯ জন নারী।

দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত নাসিক নির্বাচনে মোট ২০১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। মেয়র পদে লড়াই করেন সাতজন। আর ২৭ ওয়ার্ডে ২৭টি কাউন্সিলর পদে ১৫৬ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলরের ৯টি পদে ৩৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।