Press "Enter" to skip to content

আইন-শৃঙ্খলা যেন নিয়ন্ত্রণেই থাকে, ডিসিদেরকে -আমু

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি যাতে বর্তমানের মতো নিয়ন্ত্রণে থাকে সেজন্য জেলা প্রশাসকদের (ডিসি) নির্দেশ দেওয়া হয়েছে।

আজ বুধবার জেলা প্রশাসক (ডিসি) সম্মেলনের দ্বিতীয় দিনের তৃতীয় অধিবেশন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে এ অধিবেশন অনুষ্ঠিত হয়।

আমির হোসেন আমু বলেন, ‘দেশে আইন-শৃঙ্খলা পরিস্থিতি বর্তমানে নিয়ন্ত্রণে রয়েছে। আইন-শৃঙ্খলা পরিস্থিতি এভাবে যেনো পরবর্তী সময়েও নিয়ন্ত্রণে থাকে ডিসিদের সে নির্দেশ দেওয়া হয়েছে।’

মাদক নিয়ন্ত্রণের ব্যাপারে প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী জিরো টলারেন্স অব্যাহত রাখতে ডিসিদের নির্দেশ দেয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, মাদক ব্যবসায়ী ও মাদক ব্যবসার সঙ্গে জড়িত যেই হোক কাউকে ছাড় দেওয়া হবে না। এ ব্যাপারে প্রধানমন্ত্রী যে নির্দেশ দিয়েছেন সেটা যেনো বাস্তবায়ন হয়।

শিল্পমন্ত্রী বলেন, অধিবেশনে শিল্প মন্ত্রণালয়ের কার্যক্রম আমরা তুলে ধরেছি। বিভিন্ন জেলার দু’একটি সারের গুদামের ব্যাপারে তারা (ডিসিরা) অবহিত করেছেন, আমরা সেগুলো দেখব। এছাড়া সুগার মিলগুলো যেন পুরো বছর চালু থাকে, সেজন্য আমরা পদক্ষেপ গ্রহণ করেছি।

তিনি বলেন, আখের মৌসুম মাত্র তিন মাসের। তাই মিলগুলো যেন চালু থাকে, সেজন্য আমরা কাঁচামাল এনে রিফাইন করে সুগার বিটে রূপান্তরিত করার পরিকল্পনা গ্রহণ করছি।

শিল্পমন্ত্রী বলেন, ডিসিদের আরও বলা হয়েছে, আগামী আখ মৌসুমে আখ দিয়ে যেনো গুড় না করা হয়, আখগুলো যেনো সরাসরি সুগার মিলে যায় সে দিকে লক্ষ্য রাখতে হবে।

সাংবাদিকদের অপর এক প্রশ্নেরজবাবে আমির হোসেন আমু বলেন, দেশে সার বিতরণে কোনো সমস্যা নেই। সার বিতরণ অত্যন্ত সুষ্ঠুভাবে হচ্ছে। অন্দোলনের নামে বিএনপি-জামায়াতের অবরোধ, জ্বালাও-পোড়াও, ভয়াবহ পরিস্থিতির মধ্যেও আমরা সারাদেশে সার যথাসময়ে পৌঁছে দিয়েছি।

Mission News Theme by Compete Themes.