ব্রেকিং নিউজ

দুপুর ১২:০৪ ঢাকা, সোমবার  ২৪শে সেপ্টেম্বর ২০১৮ ইং

আইন-শৃংখলাবাহিনীর অপরাধে কোন রকম অনুকম্পা দেখানো হয় না:আইজিপি

বাংলাদেশ ব্যাংক ও ডিসিসির দুই কর্মকর্তা নির্যাতনের ঘটনায় দোষী প্রমানিত হলে পুলিশ সদস্যদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক। তিনি বলেন, আইন-শৃংখলাবাহিনীর অপরাধে কোন রকম অনুকম্পা দেখানো হয় না।

তিনি বলেন, এ বিষয়ে ডিএমপি কমিশনার কর্তৃক তদন্ত কমিটি করা হয়েছে। আমি নিজেও ডিআইজির নেতৃত্বে তদন্ত কমিটি করেছি। আর ইনস্ট্যান্টলি (তাৎক্ষণিকভাবে) সাজামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তদন্ত রিপোর্ট আসার পর আমরা যা পাবো, তার ফলাফলের ভিত্তিতে ব্যবস্থা নেয়া হবে।
শনিবার দুপুরে টঙ্গীতে বিশ্ব ইজতেমা পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

আইজিপি শহীদুল হক বলেন, আইন-শৃংখলাবাহিনীর কেউ যদি ন্যুনতম অপরাধ করে, সেগুলো আমরা আমলে নেই এবং তাদের কোন রকম অনুকম্পা দেখানো হয় না। বিভিন্ন ঘটনায় এ পর্যন্ত অনেক পুলিশ অফিসারের শাস্তি হয়েছে, বিভিন্ন ধরণের শাস্তি হয়েছে। অনেক পুলিশ সদস্য অ্যারেস্ট হয়েছে। অনেকের বিরুদ্ধে চার্যশীট দেয়া হয়েছে। অনেকের সাজাও হয়েছে।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, পুলিশ একটা বিরাট বাহিনী।এখানে অনেক ধরণের লোক থাকে, কারো মেজাজ গরম থাকে, কারো মেজাজ ঠাণ্ডা থাকে।
তিনি বলেন, পুলিশের ডিসিপ্লিন ঠিক রাখার জন্য যদি একজন সাধারণ পাবলিক যে অপরাধ করে, পুলিশ যদি সেই অপরাধ করে তাহলে তার (পুলিশের) অপরাধ বেশি শক্তভাবে দেখি।