Sheersha Media

ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৭:৩০ ঢাকা, মঙ্গলবার  ২০শে নভেম্বর ২০১৮ ইং

আইএস ৭০ মার্কিন সেনার হিটলিস্ট প্রকাশ করলো

মার্কিন সেনাবাহিনীর ৭০ কর্মকর্তার হিটলিস্ট প্রকাশ করেছে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট। সংগঠনটির অনুগতদের এই কর্মকর্তাদের যেখানেই পাওয়া যাবে সেখানেই হত্যার নির্দেশ দিয়েছে।

আইএসের হ্যাকিং ডিভিশনের সদস্য দাবি করে হ্যাকারদের একটি গ্রুপ এ তালিকা প্রকাশ করেছে। তালিকায় ৭০ জনেরও বেশি মার্কিন সেনা কর্মকর্তার নাম, পরিচয়, বাড়ির ঠিকানা ও ছবি রয়েছে। এদের মধ্যে নারী সেনা কর্মকর্তাও রয়েছেন। এই কর্মকর্তারা আইএসের বিরুদ্ধে ড্রোন হামলা চালিয়েছে বলে দাবি করা হচ্ছে।

আইএস সমর্থকদের এসব কর্মকর্তাকে হত্যার আহ্বান জানিয়ে বলা হয়েছে, ‘যেখানেই থাকুক না কেন তাদের হত্যা করুন। তাদের বাড়ির দরজায় কড়া নাড়ুন ও শিরশ্ছেদ করুন, ছুরিকাঘাত করুন, তাদের মুখে গুলি করুন অথবা তাদের ওপর বোমা হামলা চালান। এদিকে এই হ্যাকিংয়ের পরে ব্রিটিশ সেনাবাহিনী কর্মকর্তাদের বিস্তারিত তথ্য অনলাইনে ফাঁস করার হুমকি দিয়েছে তারা।

টুইটার ও জাস্টপেস্ট নামের একটি ওয়েবসাইটে ‘টার্গেট ইউনাইটেড স্টেটস মিলিটারি’ শিরোনামে প্রকাশিত ওই বার্তায় বলা হয়েছে, তোমরা ক্রুসেডাররা কেবল জয়স্টিক ও  কনসোল দিয়ে ইসলামিক স্টেটের যোদ্ধাদের বিরুদ্ধে লড়াই করতে পারবে। তোমাদের সেনাদের কোনো সাহস নেই। এমনকি তোমাদের প্রেসিডেন্টেরও কোনো সাহস নেই, যে এখনো সেনা পাঠাতে চায় না। তাই তোমরা হাজার মাইল দূরে বসে আমাদের সঙ্গে লড়াইয়ের দুর্বল প্রয়াস চালিয়ে যাচ্ছ। টেলিগ্রাফ।