Press "Enter" to skip to content

আইএস বিরোধী অভিযান, পাকিস্তানে শতাধিক নিহত

পাকিস্তানের সিন্ধু প্রদেশের লাল শাহবাজ কালান্দার মাজারে আইএসের আত্মঘাতী হামলার পাল্টা জবাবে সেনাবাহিনীর অভিযানে শতাধিক জঙ্গি নিহত হয়েছে।

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করা হয় বলে শুক্রবার এক বিবৃতিতে জানিয়েছে সেনাবাহিনীর আন্তঃসংযোগ পরিদফতর (আইএসপিআর)। খবর ডন অনলাইনের।

আইএসপিআরের বিবৃতিতে বলা হয়, সাম্প্রতিক সন্ত্রাসী হামলার পরিপ্রেক্ষিতে গোয়েন্দা সংস্থাগুলো জঙ্গি নেটওয়ার্ক উন্মোচনে সফল হয়েছে। গত ২৪ ঘণ্টায় পাঞ্জাবসহ দেশজুড়ে নিরাপত্তা বাহিনীর অভিযানে শতাধিক জঙ্গি নিহত হয়েছে। সুনির্দিষ্ট অভিযোগে সন্দেহভাজন বেশ কয়েকজনকে আটক করা হয়েছে।

এতে আরও বলা হয়, সীমান্ত এলাকা থেকে জঙ্গি সমর্থন দেয়া হচ্ছে বলে সামরিক বাহিনী জানতে পেরেছে। নিরাপত্তার কারণে গত রাত থেকে সীমান্ত বন্ধ রয়েছে। আফগানিস্তান থেকে পাকিস্তানে সীমান্ত পারাপার হতে দেয়া যাবে না।

দেশটির সেনাপ্রধান কামার জাভেদ বাজওয়া বলেছেন, ‘সেনাবাহিনী যে কোনো হুমকির বিরুদ্ধে মানুষের নিরাপত্তার জন্য নিয়োজিত আছে। জাতিকে নিরাপত্তা বাহিনীর ওপর সম্পূর্ণ আস্থা রাখতে হবে। যেকোনো মূল্যে শত্রুদের উদ্দেশ্য নস্যাৎ করা হবে।’

উল্লেখ্য, বৃহস্পতিবার পাকিস্তানের সিন্ধু প্রদেশের জামশেরা জেলার লাল শাহবাজ কালান্দার মাজারে আত্মঘাতী বোমা হামলায় অন্তত ৮৮ জন নিহত ও আড়াই শতাধিক মানুষ আহত হয়।

পরে হামলার দায় স্বীকার করে বিবৃতি দিয়েছে মধ্যপ্রাচ্যবিত্তিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)।

Mission News Theme by Compete Themes.