ব্রেকিং নিউজ

রাত ১১:৪৫ ঢাকা, সোমবার  ২৪শে সেপ্টেম্বর ২০১৮ ইং

মতিয়া চৌধুরী
আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য এবং কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, ফাইল ফটো

‘আইএস নয়, জঙ্গিবাদ বিস্তারে আইএসআই’

কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেছেন, দেশে জঙ্গিবাদের বিস্তারের জন্য পাকিস্তান ষড়যন্ত্র করছে।

তিনি বলেন, ‘জঙ্গিবাদ বিস্তারে আইএস নয়, আইএসআই কাজ করছে। একাত্তরে তাদের হাত থেকে আল্লাহ আমাদের রক্ষা করেছেন। কোন ষড়যন্ত্র করে বাংলাদেশকে ধবংস করা যাবেনা।’

মন্ত্রী আজ সদর উপজেলা ও নাগেশ^রীতে বন্যায় ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে আমন চারা, বীজ ও সার বিতরণকালে এসব কথা বলেন।

মতিয়া চৌধুরী বলেন, ‘যারা দেশকে ধ্বংস করতে চায় তাদের সাথে কোন সমঝোতা কিংবা ঐক্য নয়, যেমন বাঘ আর হরিণের সাথে ঐক্য হয়না, তেমনি বিএনপি-জামায়াতের সাথে আওয়ামী লীগেরও ঐক্য হয়না।

জামায়াত নিষিদ্ধের ব্যাপারে তিনি বলেন, ‘আইনি প্রক্রিয়ার মাধ্যমে জামায়াতকে নিষিদ্ধের প্রক্রিয়া চলছে। আমরা অবৈধভাবে কিছু করিনা। সব কিছু আইনের মাধ্যমেই হবে’।

তিনি বলেন, গর্ভবতী নারীদের হত্যা করে দেশে ইসলাম কায়েম করা যায় না। আসলে তারা দেশে ইসলাম কায়েম করতে চায়না। দেশকে কারবালা বানাতে চায়। আর জঙ্গিবাদের মদদ দিচ্ছেন বেগম খালেদা জিয়া। তারই মদদে জঙ্গিরা একের পর এক হত্যাকান্ড চালাচ্ছে।

কুড়িগ্রামের ১৬ হাজার ৬৫০ জন ক্ষতিগ্রস্ত কৃষককে এক বিঘা করে জমি চাষের জন্য আমন চারা, বিভিন্ন গম, ভুট্টা ও সবজি এবং রাসায়নিক সার বিতরণ করা হবে। এ জন্য ১ কোটি ৭৯ লাখ টাকা বরাদ্দ করা হয়েছে। সরকার কৃষকদের পাশে আছে ও থাকবে। পরে তিনি ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে আমন চারা, সার ও বীজ বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন।

এ সময় সমাবেশে বক্তৃতা করেন কৃষি মন্ত্রণালয়ের সচিব মইনুদ্দিন আব্দুল্লাহ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক হামিদুর রহমান, কুড়িগ্রাম জেলা পরিষদের প্রশাসক জাফর আলী, জেলা আওয়ামী লীগের সভাপতি আমিনুল ইসলাম মঞ্জু, জেলা প্রশাসক খান মো. নুরুল আমিন, পুলিশ সুপার মো. তবারক উল্ল্যাহ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক মকবুল হোসেন।