Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ৪:২৩ ঢাকা, বুধবার  ২১শে নভেম্বর ২০১৮ ইং

অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জিতলেন সেরেনা উইলিয়ামস

Like & Share করে অন্যকে জানার সুযোগ দিতে পারেন। দ্রুত সংবাদ পেতে sheershamedia.com এর Page এ Like দিয়ে অ্যাক্টিভ থাকতে পারেন।

 

ষষ্ঠবারের মত বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জিতলেন শীর্ষ বাছাই যুক্তরাষ্ট্রের সেরেনা উইলিয়ামস। টুর্নামেন্টের ফাইনালে সেরেনা হারিয়েছেন দ্বিতীয় বাছাই রাশিয়ার মারিয়া শারাপোভাকে।
অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জয়ের খড়াটা দীর্ঘদিনের সেরেনা ও শারাপোভার। সর্বশেষ ২০১০ সালে এই টুর্নামেন্টের শিরোপা জিতেছিলেন সেরেনা। আর ২০০৮ সালে সর্বশেষ অস্ট্রেলিয়ান ওপেনের ট্রফি ঘরে তোলেন শারাপোভা। তাই দু’জনেরই লক্ষ্য ছিলো এবারই শিরোপা খড়া কাটানো। খড়া ঠিকই কেটেছে সেরেনার, তবে শিরোপা না ছোঁয়ার আক্ষেপটা আরও দীর্ঘায়িত হলো শারাপোভার। কারণ টুর্নামেন্টের ফাইনালে সেরেনার কাছে হেরে গেছেন শারাপোভা।
জয় দিয়ে ফাইনাল শুরু করেন সেরেনা। প্রথম সেটটি ৬-৩ গেমে জিতে নেন তিনি। এজন্য সময় ব্যয় হয়েছে ৪৭ মিনিট। তবে দ্বিতীয় সেটে সেরেনার বিপক্ষে প্রতিরোধ গড়ে তুলেন শারাপোভা। ম্যাচে সমতা আনতে প্রানপণ চেষ্ঠা করেন রাশিয়ার হার্টথ্রব। শেষপর্যন্ত টাইব্রেকারে গড়ায় সেটটি। আর তাতে জয়ের স্বাদ পান সেরেনাই। ৬৪ মিনিট স্থায়ী দ্বিতীয় সেটটি ৭-৬ (৭/৫) গেমে জিতে নেন উইলিয়ামস পরিবারের ছোট কন্যা। সেই সাথে ষষ্ঠবারের মত অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জিতলেন সেরেনা। আর এই নিয়ে ১৯টি গ্র্যান্ড স্ল্যামের শিরোপা জয়ের কৃতিত্ব দেখালেন তিনি। এখন সেরেনার সামনে রয়েছেন শুধুমাত্র অস্ট্রেলিয়ার মাগারেট কোর্ট ও জার্মানির স্টেফি গ্রাফ। কোর্ট ২৪টি ও গ্রাফ জিতেছেন ২২টি শিরোপা।
শিরোপা জয়ের পর সেরেনা বলেন, ‘আমি কখনো ভাবিনি ১৯টি গ্র্যান্ড স্ল্যাম জিততে পারবো। এবারের ফাইনালে ভালো খেলার ইচ্ছা নিয়ে কোর্টে নেমেছিলাম। লক্ষ্য ছিলো প্রতিপক্ষকে লড়াই করার সুযোগ দেবো না। তবে শিরোপা জিততে পেরে আমি অত্যন্ত খুশী।’
শিরোপার কাছে গিয়ে অস্ট্রেলিয়ান ওপেন স্পর্শ করা হলো না শারাপোভার। তাই নিজের পারফরমেন্সেই হতাশা শারাপোভা, ‘এবারও ব্যর্থ হবো, ভাবতে পারিনি। প্রথম সেটে বাজে টেনিস খেলেছি আমি। ইতিহাস সৃষ্টি করায় সেরেনাকে অভিন্দন। ফাইনালে দুর্দান্ত খেলেছে সে।’
সেরেনার চারটি গ্র্যান্ড স্ল্যামের শিরোপা তালিকা :
গ্র্যান্ড স্ল্যাম বছর
অস্ট্রেলিয়ান ওপেন ২০০৩, ২০০৫, ২০০৭, ২০০৯, ২০১০, ২০১৫
ফ্রেঞ্চ ওপেন ২০০২, ২০১৩
উইম্বলডন ২০০২, ২০০৩, ২০০৯, ২০১০, ২০১২
ইউএস ওপেন ১৯৯৯, ২০০২, ২০০৮, ২০১২, ২০১৩, ২০১৪