ব্রেকিং নিউজ

বিকাল ৪:০৬ ঢাকা, সোমবার  ২৪শে সেপ্টেম্বর ২০১৮ ইং

অসাম্প্রদায়িক ও ধর্মনিরপেক্ষ গণতান্ত্রিক রাষ্ট্র বাংলাদেশ : স্পিকার

জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে বাংলাদেশ সাংবিধানের আলোকে গণতান্ত্রিক ও অসাম্প্রদায়িক চেতনাসমৃদ্ধ বাংলাদেশ গড়তে জাতি,ধর্ম, বর্ণ নির্বিশেষে আমাদের সকলকে একসাথে কাজ করতে হবে।
তিনি আজ মানিক মিয়া এভিনিউস্থ রাজধানী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের হিন্দু সম্প্রদায়ের কর্মকর্তা-কর্মচারী সমন্বয় পর্ষদ কর্তৃক বিদ্যাদেবী স্বরসতীকে আরোধনার জন্য আয়োজিত এক উৎসবে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেন, বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক ও ধর্ম নিরপেক্ষ গণতান্ত্রিক রাষ্ট্র। যার যার ধর্ম স্বাধীনভাবে পালনের মাধ্যমে এদেশে সকল ধর্মাবলম্বীদের মধ্যে একটি সামাজিক মেলবন্ধন তৈরি হয়েছে। এভাবেই দেশে গনতন্ত্রের ভিত্তিমূল দৃঢ় হচ্ছে এবং আমরা গণতান্ত্রিক অভিযাত্রায় দিনে দিনে এগিয়ে চলেছি।
তিনি আরও বলেন, বাংলাদেশের সংবিধানে সকল ধর্ম ও বর্ণের মানুষের সমানাধিকার নিশ্চিত করা হয়েছে। তিনি দেশের সামগ্রিক উন্নয়নে সকলের অংশগ্রহণ নিশ্চিত করার মধ্য দিয়ে জাতীয় উন্নয়ন টেকসই করতে কাজ করার আহবান জানান।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে হুইপ মোঃ আতিউর রহমান আতিক এমপি, হুইপ মোছা. মাহাবুব আরা বেগম গিনি এমপি, মোঃ ইসরাফিল আলম এমপি, মো. শামসুল হক টকু এমপি, সাধন চন্দ্র মজুমদার এমপি, পঙ্কজ দেবনাথ এমপি, আবুল কালাম আজাদ এমপি এবং কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি অংশগ্রহণ করেন।
স্পিকার অনুষ্ঠানে এসে পৌঁছালে জাতীয় সংসদ সচিবালয় হিন্দু কর্মকর্তা-কর্মচারী সমন্বয় পরিষদের পক্ষ থেকে তাঁকে ফুল দিয়ে বরণ করে নেয়া হয়।
পরে অনুষ্ঠানে আগত অতিথিবৃন্দ পরিবেশিত মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

Leave a Reply