ব্রেকিং নিউজ

রাত ১১:৫৯ ঢাকা, বৃহস্পতিবার  ২০শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ওবায়দুল কাদের
সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, ফাইল ফটো

‘অর্থ ও অস্ত্রবলে গোপন প্রশিক্ষণে উগ্রবাদীরা শক্তিশালী’

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাজনৈতিকভাবে উগ্রবাদীদের বিরুদ্ধে এ্যাকশন প্লান নিতে হবে। বিচ্ছিন্ন ও ছোট ছোট প্রতিবাদ করে, বক্তৃতা ও ভাষণ দিয়ে সাম্প্রদায়িক উগ্রবাদীদের দুর্বল করা যাবে না।

তিনি বলেন, মুুক্তিযুদ্ধের চেতনায় গণজাগরণ সৃষ্টি করতে হবে এবং সবাইকে অসাম্প্রদায়িক চেতনার ঠিকানা বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে তার পাশে দাঁড়াতে হবে।

kader29ওবায়দুল কাদের বলেন, দেশে নীরবে নীরবে, তলে তলে সাম্প্রদায়িক উগ্রবাদীরা ভয়ংকর অবস্থান তৈরি করে ফেলেছে। অর্থ ও অস্ত্রবলে গোপন প্রশিক্ষণে উগ্রবাদীরা শক্তিশালী। তিনি বলেন, উগ্রবাদী মহিলা-পুরুষ ঘরে ঘরে গিয়ে সারা বছর কাজ করে।

মন্ত্রী আজ শুক্রবার সকালে লক্ষ্মীপুর সার্কিট হাউসে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে একথা বলেন।

তিনি বলেন, দেশের শত শত শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় সংঙ্গীত বাজানো হয় না। জাতীয় পতাকা উত্তোলন হয় না। অনেক শিক্ষা প্রতিষ্ঠানে আছে, যেখানে জাতীয় সঙ্গীতের পরির্বতে গজল শেখানোর রেওয়াজ রয়েছে। লক্ষ্মীপুরেও এমন অনেক শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। কিন্তু দলীয় নেতা-কর্মীরা এসব ব্যাপারে কোন খোঁজ-খবরই রাখেন না। তিনি নেতা-কর্মীদের এসব ব্যাপারে সজাগ থাকার আহ্বান জানান।

সরকারী কর্মকর্তা-কর্মচারীদের ইঙ্গিত করে মন্ত্রী বলেন, লোক ও মন্ত্রীকে দেখানো কাজ না করে, জনগণের জন্য মমত্ববোধ নিয়ে কাজ করুন। তাদের ট্যাক্সের টাকায় আমাদের বেতন চলে। তাদের চাহিদাকে গুরুত্ব দিতে হবে।

মন্ত্রী জানান, নোয়াখালী-লক্ষ্মীপুর ও চাঁদপুর মহাসড়কটিকে ১৮ ফুট প্রস্থ থেকে চলতি অর্থ বছরেই ২৪ ফুটে উন্নীত করা হবে।

লক্ষ্মীপুরের জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) কংকন চাকমা, পুলিশ সুপার (এসপি) আ স ম মাতাহাব উদ্দিন, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরী নয়ন, সদর উপজেলা চেয়ারম্যান একে এম সালাহ উদ্দিন টিপু, সদর উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবুল কাশেম চৌধুরী, জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক রাকিব হোসেন লোটাসসহ জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগও সহযোগী সংগঠনের নেতা-কর্মীগণ এসময় উপস্থিত ছিলেন।

পরে মন্ত্রী লক্ষ্মীপুর থেকে চাঁদপুর মহাসড়ক পরিদর্শনে যান।