Sheersha Media

ব্রেকিং নিউজ

ভোর ৫:২২ ঢাকা, বুধবার  ২১শে নভেম্বর ২০১৮ ইং

অর্থমন্ত্রী ও গভর্নর এখনও দায়িত্ব পালন করছে কোন অধিকারে? : বিএনপি

বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ থেকে অর্থ লোপাটের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে অবিলম্বে অর্থমন্ত্রী ও বাংলাদেশ ব্যাংক গভর্নরের পদত্যাগ দাবি করেছে বিএনপি।

শুক্রবার বিকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই দাবি জানান।

রিজভী বলেন, এটি ইতিহাসের সবচেয়ে ন্যাক্কারজনক জালিয়াতির ঘটনা। সরকারের লোক জড়িত ছাড়া এতবড় জালিয়াতির ঘটনা কোনোভাবেই সম্ভব নয় বলে দেশবাসী বিশ্বাস করে। আশ্বর্চ হলেও সত্য যে, বাংলাদেশ ব্যাংকের টাকা এখন উড়ছে ফিলিপাইনের জুয়ার আসরে।

তিনি বলেন, দেশের অর্থনীতিকে রাবিশে পরিণত করার জন্য অর্থমন্ত্রী ও বাংলাদেশ ব্যাংক গভর্নর দায়ী। ৮০০ কোটি টাকা হ্যাক হয়ে যাওয়ার পর এখনও তারা দায়িত্ব পালন করছে কোন অধিকারে?

বাংলাদেশ ব্যাংকসহ বিভিন্ন ব্যাংক থেকে অর্থ লোপাটকারীদের চিহ্নিত করে বিচারের দাবি জানান রিজভী।

তিনি বলেন, যেভাবে ব্যাংক থেকে অর্থ লোপাটের নানা ঘটনা ঘটছে, তাতে মানুষ ব্যাংকে টাকা রাখতে সাহস পাচ্ছে না। দেশে আর্থিক খাত ভেঙ্গে পড়েছে। এভাবে চলতে থাকলে দেশ ধবংস হতে আর সময় লাগবে না।

নিরাপত্তার অজুহাতে বাংলাদেশের কর্গো বিমানে মালামাল পরিবহনে যুক্তরাজ্যের নিষেধাজ্ঞা আরোপে দেশের গামেন্টর্স শিল্প বিপর্যের মুখে পড়বে বলেও আশংকা প্রকাশ করেন বিএনপি মুখপাত্র।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে দলের কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, রুহুল কুদ্দুস তালুকদার দুলু, খায়রুল কবীর খোকন, হাবিবুর রহমান হাবিব প্রমুখ উপস্থিত ছিলেন।