ব্রেকিং নিউজ

রাত ১০:১৫ ঢাকা, রবিবার  ২১শে অক্টোবর ২০১৮ ইং

গভর্নর ফজলে কবির
বাংলাদেশ ব্যাংকের (বিবি) গভর্নর ফজলে কবির, ফাইল ফটো

অর্থনৈতিক সংবাদ পরিবেশনে সতর্কতার আহবান গভর্নরের

অর্থনৈতিক প্রতিবেদন পরিবেশনের ক্ষেত্রে গণমাধ্যমকর্মীদের আরো সতর্ক হওয়ার আহবান জানিয়েছেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির।

তিনি বলেন, ‘বস্তুনিষ্ঠ এবং বিশ্লেষণধর্মী সংবাদ আর্থিক খাতের বিকাশ এবং নীতি-নির্ধারকদের সহায়তা করে। এ জন্য দেশের অর্থনীতির তথ্য নিয়ে যারা কাজ করেন, তথ্য পরিবেশনের ক্ষেত্রে তাদের আরো সতর্ক হতে হবে।’

বুধবার কেন্দ্রিয় ব্যাংকের জাহাঙ্গীর আলম কনফারেন্স হলে অর্থনৈতিক সাংবাদিকদের সংগঠন ইকোনমিক রিপোর্টার্স ফোরামের (ইআরএফ) সদস্যদের দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মশলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে গভর্নর এসব কথা বলেন।

গভর্নর সচিবালয়ের নির্বাহী পরিচালক সুলতান আহম্মদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ডেপুটি গভর্নর এস এম মনিরুজ্জামান ও ইআরএফ সভাপতি সাইফ ইসলাম দিলাল বক্তব্য রাখেন।

গভর্নর বলেন, অর্থনৈতিক সংবাদ পরিবেশন এখন আরো বৈচিত্র্যময় এবং আধুনিক হয়েছে।অর্থনৈতিক পরিভাষার সংক্ষিপ্ত ব্যাখাও প্রতিবেদনে দেওয়া হচ্ছে। এতে পাঠকদের বুঝতে সুবিধা হয়।

বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে সংবাদকর্মীদের সিকিউরিটি প্রিন্টিং প্রেস সরেজমিনে পরিদর্শনের ব্যবস্থা করা হবে বলে তিনি জানান।

অনুষ্ঠানে সাইফ ইসলাম দিলাল ইআরএফ ইন্সটিটিউট প্রতিষ্ঠায় কেন্দ্রিয় ব্যাংকের গুরুত্বপূর্ণ অবদানের প্রশংসা করেন।

‘পেমেন্ট সিস্টেমস্’ এর ওপর আয়োজিত কর্মশালায় বাংলাদেশ ব্যাংকের প্রধান অর্থনীতিবিদ ফয়সাল আহমেদ, নির্বাহী পরিচালক শুভাংকর সাহা, মহাব্যবস্থাপক লিলা রশীদ প্রমুখ বিভিন্ন সেশনে প্রশিক্ষণ দেন।

কর্মশালায় প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন গণমাধ্যমের ৬০জন অর্থনৈতিক প্রতিবেদক অংশগ্রহণ করেন।