ব্রেকিং নিউজ

সকাল ৭:০৮ ঢাকা, মঙ্গলবার  ২৫শে সেপ্টেম্বর ২০১৮ ইং

‘অর্থনৈতিক উন্নয়নও একটি হিংসার কারণ’- প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশে জঙ্গিবাদের উত্থান হতে দেয়া হবে না। আমাদের লক্ষ্য রেখে সামনে এগিয়ে যেতে হবে। আমরা অর্থনৈতিক উন্নয়নের লক্ষ্য নিয়ে এগিয়ে যাচ্ছি। এই অর্থনৈতিক উন্নয়নও একটি হিংসার কারণ। অনেকে চায় যাতে উন্নয়ন না হয়।

তিনি বলেন, বাংলাদেশের মানুষ ধর্মপ্রাণ কিন্তু ধর্মান্ধ নয়। যারা ইংলিশ মিডিয়ামে পড়াশোনা করে তারা কীভাবে ধমান্ধ হয়।

আজ মঙ্গলবার দুপুরে জঙ্গিবাদ নিয়ে সচেতনতার লক্ষ্যে জেলা কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্স করেন। এ সময় গণভবনে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, যারা গুম হয়ে যাচ্ছে তারা স্বেচ্ছায় জঙ্গিবাদে জড়িয়ে যাচ্ছে। এতোগুলো ছেলেমেয়ে দিনের পর দিন ইউনিভার্সিটিতে যাচ্ছে না, নিখোঁজ রয়েছে কেউ খেয়াল করেনি। সে কারণে প্রশাসনে যারা আছেন, শিক্ষক, অভিভাবক, পুলিশ, কৃষক ও সাধারণ মানুষ আছেন প্রত্যেকে যার যার কর্মস্থল থেকে সজাগ থাকেন। নিজের ছেলেমেয়েরা কি করছে তা খেয়াল রাখেন। জেলা প্রশাসকরা এসব বিষয়ে খেয়াল রাখবেন।

প্রধানমন্ত্রী বলেন, জঙ্গি ও সন্ত্রাস বিরোধী কমিটি গঠন করতে হবে। আমাদের ধর্ম নিয়ে কেউ যেন হেয় করতে না পারে সেই লক্ষ্যে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানাচ্ছি। সবার সহযোগিতা কামনা করছি। বাংলাদেশ সন্ত্রাস-জঙ্গিবাদ মুক্ত হবে। মানুষ উন্নত জীবন যাপন করবে।