ব্রেকিং নিউজ

সকাল ৬:৪৭ ঢাকা, মঙ্গলবার  ২৫শে সেপ্টেম্বর ২০১৮ ইং

নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান
নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান, ফাইল ফটো

‘অর্থনীতিকে আরো গতিশীল করবে পায়রা বন্দর’- নৌমন্ত্রী

নৌ-পরিবহন মন্ত্রী মো. শাজাহান খান বলেছেন, উন্নয়েরর ধারাবাহিতকায় পায়রা বন্দর বাংলাদেশের অর্থনীতিকে আরো গতিশীল করবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রাধিকার প্রকল্প পায়রা বন্দর। সে দিন বেশি দূরে নয়, যখন দেশী-বিদেশী জাহাজ ও মানুষের কোলাহলে মুখর হয়ে উঠবে পায়রা বন্দর।

সড়কপথ, নদীপথ ছাড়াও পায়রা বন্দরের সাথে পদ্মা সেতু হয়ে রেলযোগাযোগেরও পরিকল্পনা রয়েছে জানিয়ে নৌমন্ত্রী বলেন, ইতোমধ্যে এ সংক্রান্ত একটি বিদেশী সরাসরি বিনিয়োগের প্রস্তাব রেলপথ মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

শাজাহান খান আজ পটুয়াখালী জেলার কলাপাড়ায় টিয়াখালী বন্দরের মাঠে বন্দরের অপারেশন কার্যক্রম উদ্বোধন কালে সভাপতির বক্তব্যে এ কথা বলেন। এর সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চীফ হুইপ আ স ম ফিরোজ, সংসদ সদস্য নূরে আলম চৌধুরী, সংসদ সদস্য মাহাবুবর রহমান তালুকদার, নৌ-বাহিনীর প্রধান এডমিরাল নিজাম উদ্দিন আহমেদ প্রমূখ।

মন্ত্রী বলেন, আমরা প্রথম ধাপে বন্দর অপারেশন কার্যক্রমের সঙ্গে সঙ্গে দীর্ঘ ও মধ্য মেয়াদী পরিকল্পনা করে এগিয়ে যাচ্ছি। পটুয়াখালী, কলাপাড়া, বড়গুনা, খেপুপাড়াসহ বিভিন্ন এলাকায় ২০ হাজার মানুষের কর্মসংস্থান হবে।

শেখ হাসিনার যত উন্নয়ন বেগম খালেদা জিয়ার চোখে পড়ে না উল্লেখ করে তিনি বলেন, উন্নয়নকে বাঁধাগ্রস্ত করতে বেগম জিয়া প্রথমে পেট্টোল বোমা মেরেছেন। এখন জঙ্গিদের আশ্রয় প্রশ্রয় পেয়ে বাংলার মানুষের শান্তি নষ্ট করেছেন।

মন্ত্রী বলেন, আজ সারাদেশে জঙ্গীরা ধর্মের নামে যে তান্ডব লিলা চালাচ্ছে তা এখন প্রতিরোধের সময় এসেছে। শুধু জঙ্গী নয়, জঙ্গীবাদকে ধ্বংস করতে হবে। এই জঙ্গীরা সমাজের একটি বিষফোড়া, এই বিষফোড়াকে কেটে বাদ দিতে হবে।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নৌ-পরিবহন মন্ত্রীর সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে পায়রা বন্দরের পণ্য খালাসের উদ্বোধন করেন।