ব্রেকিং নিউজ

দুপুর ১:৫৪ ঢাকা, শনিবার  ২২শে সেপ্টেম্বর ২০১৮ ইং

রাষ্ট্রপতি আবদুল হামিদ
রাষ্ট্রপতি আবদুল হামিদ

অর্ডন্যান্স সেন্টার স্কুলে বিশ্বমানের প্রশিক্ষণ প্রদানে রাষ্ট্রপতির গুরুত্বারোপ

presi12

রাষ্ট্রপতি আবদুল হামিদ

রাষ্ট্রপতি আবদুল হামিদ অর্ডন্যান্স সেন্টার ও স্কুলে বিশ্বমানের প্রশিক্ষণ প্রদানের ওপর গুরুত্বারোপ করেছেন, যাতে দেশ ও বিদেশের সশস্ত্র বাহিনীর সদস্যরা এখান থেকে প্রশিক্ষণ গ্রহণকে অগ্রাধিকার দেয়।

রাষ্ট্রপতি আজ রাজেন্দ্রপুর সেনানিবাসে অর্ডন্যান্স সেন্টার ও স্কুলে অর্ডন্যান্স কোরের ৬ষ্ঠ পুনর্মিলনীতে এক কুচকাওয়াজে ভাষণকালে এ কথা বলেন।

রাষ্ট্রপতি বলেন, সামরিক জীবনে প্রশিক্ষণের বিকল্প নেই। প্রশিক্ষণ মানুষকে নিয়মানুবর্তিতার শিক্ষা দেয়। পেশাগত জ্ঞান বিকাশ ও আনুগত্য বৃদ্ধিতে সহায়তা করে। এ জন্য আপনাদের প্রশিক্ষণ গ্রহণ অব্যাহত রাখতে হবে।

বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে অর্ডন্যান্স সেন্টার ও স্কুল অর্ডন্যান্স কোরের জন্য দক্ষ সেনা সদস্য গড়ে তুলছেÑ এ কথা উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, কঠোর প্রশিক্ষণের মাধ্যমে একজন সিভিলিয়ান যুবককে একজন সৈনিক হিসেবে গড়ে তুলতে এ প্রশিক্ষণ কেন্দ্রের ভূমিকা প্রশংসনীয়।

তিনি বলেন, আন্তর্জাতিকভাবে স্বীকৃত এই প্রশিক্ষণ কেন্দ্রে বন্ধুপ্রতিম দেশগুলোর সশস্ত্র বাহিনীর সদস্যরাও প্রতিবছর প্রশিক্ষণ গ্রহণ করে। এ জন্য এখানকার প্রশিক্ষণকে আন্তর্জাতিক মানের হতে হবে, যাতে দেশ ও বিদেশের সশস্ত্র বাহিনীর সদস্যরা এখানে প্রশিক্ষণ নেয়াকে অগ্রাধিকার দেয়।

রাষ্ট্রপতি বলেন, গোলাবারুদ ও বিস্ফোরকে বিশেষায়িত প্রশিক্ষণপ্রাপ্ত এই কোরের সদস্যরা সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদ নির্মূলে সেনাবাহিনী, বর্ডার গার্ড বাংলাদেশ ও র‌্যাপিড এ্যাকশ ব্যাটালিয়নে অবিচ্ছেদ্য অংশ হিসেবে কাজ করছে।

বাংলাদেশ অর্ডন্যান্স ফ্যাক্টরী ও বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরীর উৎপাদন ক্ষমতা বৃদ্ধিতে এই কোরের সদস্যদের উল্লেখযোগ্য অবদান রয়েছে।

খোলা জীপে চড়ে রাষ্ট্রপতি কুচকাওয়াজ পরিদর্শন করেন ও পরে মঞ্চ থেকে অভিবাদন গ্রহণ করেন।

এর আগে কুচকাওয়াজ মাঠে পৌঁছলে সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মুহাম্মদ শফিউল হক রাষ্ট্রপতিকে অভ্যর্থনা জানান।