Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ৯:৩৫ ঢাকা, মঙ্গলবার  ১৩ই নভেম্বর ২০১৮ ইং

পরিবহন ধর্মঘট

অযৌক্তিক পরিবহন ধর্মঘটে জনভোগান্তি

সারাদেশ ডাকা অনির্দিষ্টকালের অযৌক্তিক পরিবহন ধর্মঘটে ভোগান্তিতে পড়েছে মানুষ। ধর্মঘটের ফলে ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর, ময়মনসিংহ, যশোর, নড়াইল, কুষ্টিয়া, বগুড়া, সিরাজগঞ্জ, দিনাজপুর, গাজীপুরসহ দেশের সব জেলায় যাত্রী ও পণ্যবাহী যান চলাচল বন্ধ রয়েছে।

এতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে এসএসসি পরীক্ষার্থী, অফ্সিগামী যাত্রী আর নানা প্রয়োজনে রাস্তায় বের হওয়া সাধারণ মানুষকে।

রাস্তায় বেরিয়ে বাস না পেয়ে অনেকেই রিকশা, ভ‌্যান বা ছোট পিকআপে করে গন্তব‌্যে পৌঁছানোর চেষ্টা করছেন। রাস্তার দুই পাশে বিপুল  অসংখ্যক মানুষকে হেঁটেই রওনা হতে দেখা গেছে।

২০১১ সালে মানিকগঞ্জে তারেক মাসুদ ও মিশুক মুনীরসহ পাঁচজন নিহতের ঘটনায় বাসচালক জামির হোসেনের যাবজ্জীবন সাজার প্রতিবাদে রবিবার খুলনা বিভাগের দশ জেলায় অযৌক্তিকভাবে ধর্মঘট শুরু করে চালক-শ্রমিকরা।

সোমবার প্রশাসনের আশ্বাসে কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা এলেও পরে শ্রমিকনেতারা কর্মসূচি বহাল রাখার কথা বলেন। সাভারে ট্রাকচাপা দিয়ে এক নারীকে হত্যার দায়ে সোমবার ট্রাকচালক মীর হোসেনের ফাঁসির রায় দেওয়া হয় ঢাকার আদালতে। এরপর রাতে মতিঝিলে সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের এক বৈঠকে ধর্মঘটের এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এর আগে সোমবার দুপুরে খুলনা সার্কিট হাউসের সম্মেলন কক্ষে বৈঠক শেষে খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ ফারুক হোসেন এবং খুলনা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাকির হোসেন প্রেস ব্রিফিংয়ে সন্ধ্যা সাতটা থেকে বিভাগীয় পরিবহন ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দিলেও কেন্দ্রীয় কমিটি তা প্রত্যাখ্যান করে।