Sheersha Media

ব্রেকিং নিউজ

ভোর ৫:৩৮ ঢাকা, বুধবার  ২১শে নভেম্বর ২০১৮ ইং

ড. হাছান মাহমুদ
আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, ফাইল ফটো

‘অভূতপূর্ব উন্নয়ন’ চোখে পড়ছে না খালেদা জিয়ার

শেখ হাসিনার নেতৃত্বে ‘অভূতপূর্ব উন্নয়নের স্বীকৃতি’ আন্তর্জাতিক সংস্থাগুলো দিলেও তা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চোখে পড়ছে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ নেতা ড. হাছান মাহমুদ।
মঙ্গলবার নগরীর একটি কমিউনিটি সেন্টারে চট্টগ্রাম উত্তর জেলা কৃষক লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, গত ৭ বছরে শেখ হাসিনা দেশের যে উন্নয়ন করেছেন সেটা সমগ্র বিশ্বকে হতবাক করেছে। শেখ হাসিনার নেতৃত্বে এক সময়ের খাদ্য ঘাটতির দেশ আজকে খাদ্য রফতানিকারক দেশে পরিণত হয়েছে। সে অভূতপূর্ব উন্নয়নের স্বীকৃতি আন্তর্জাতিক সংস্থাগুলো দিলেও সেটা খালেদা জিয়ার চোখে পড়ছে না।
আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেন, আধুনিক সমৃদ্ধ মালয়েশিয়ার রূপকার হিসেবে অনেকে মাহাথির মোহাম্মদের উদাহরণ দেন। মাহাথির মোহাম্মদ দীর্ঘ ২২ বছর ক্ষমতায় থেকে সে উন্নয়নকে সম্ভব করে তুলেছিলেন। শেখ হাসিনা মাত্র ৭ বছরে দেশের বিপুল উন্নয়ন ঘটিয়েছেন। তাকে যদি বারবার নির্বাচিত করা হয় তাহলে একদিন বিশ্ববাসীও উন্নত বাংলাদেশের রূপকার হিসেবে শেখ হাসিনাকে স্মরণ করবে।
তিনি মনে করেন, কৃষি ও কৃষকের সাবির্ক অবস্থার উন্নতি হয়েছে বলেই বাংলাদেশ আজকে খাদ্য স্বয়ংসম্পূর্ণতা অর্জন করে খাদ্য রফতানি করতে পারছে।
ত্রি-বার্ষিক সম্মেলন উদ্বোধন করেন কৃষক লীগ সভাপতি মোতাহের হোসেন মোল্লা। চট্টগ্রাম উত্তর জেলা কৃষক লীগ সভাপতি নজরুল ইসলাম তালুকদারের সভাপতিত্বে সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কৃষক লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শামসুল হক রেজা, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আলম চৌধুরী, চট্টগ্রাম জেলা পরিষদ প্রশাসক ও উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ ছালাম, যুগ্ম সম্পাদক ইউনুছ গণি চৌধুরী, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগ সভাপতি বখতেয়ার সাঈদ ইরান ও সাধারণ সম্পাদক আবু তৈয়ব।