ব্রেকিং নিউজ

রাত ১:২১ ঢাকা, মঙ্গলবার  ২৫শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

অবৈধভাবে আনা এক হাজার এটিএম কার্ড উদ্ধার

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফেলে দেয়া পাঁচটি কার্টন থেকে এক হাজার এটিএম কার্ড উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ।বুধবার বিমানবন্দরের কার্গো ভিলেজে এটিএম কার্ড ভর্তি কার্টনগুলো পড়ে থাকতে দেখা যায়।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক (ডিজি) ড. মঈনুল খান জানান, হংকং থেকে থাই এয়ারওয়েজে করে ডিএইচএল কুরিয়ার সার্ভিসের মাধ্যমে ব্ল্যাঙ্ক কার্ডগুলো বিমানবন্দরে পৌঁছেছে। বৈধ কোনো কাগজপত্র ছাড়াই এগুলো আনা হয়েছে।

এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি কাস্টমস কর্তৃপক্ষ।

গত মাসে বেসরকারি ইস্টার্ন ব্যাংক, সিটি ব্যাংক, ইউসিবিএল ও মিউচুয়্যাল ট্রাস্ট ব্যাংকের ৪০ জন গ্রাহকের এটিএম কার্ড ক্লোন করে মোট ২০ লাখ ৫৯ হাজার টাকা তুলে নেয় দেশী-বিদেশী একটি চক্র।

এ ঘটনায় জার্মানির নাগরিক থমাস পিটারসহ সিটি ব্যাংকের ৩ জনকে গ্রেফতার করে ডিবি পুলিশ।

মঙ্গলবার ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার মো. মনিরুল ইসলাম এক সংবাদ সম্মেলনে জানান, এটিএম জালিয়াতির ঘটনায় আটক থমাস পিটার ও ৩ ব্যাংক কর্মকর্তাসহ দেশের ৪০ থেকে ৫০ জন ব্যবসায়ী-ব্যাংকার জড়িত।

তিনি আরও বলেন, এদের মধ্যে মার্চেন্ট, রেস্টুরেন্ট ব্যবসায়ী, সঙ্গীতাঙ্গন এবং ব্যাংকারদের বিশাল একটি সিন্ডিকেট রয়েছে। পুলিশ ইতোমধ্যে ৩-৪ জনকে শনাক্ত করেছে। বাকীদের ব্যাপরে যাচাই-বাছাই করা হচ্ছে।