ব্রেকিং নিউজ

সকাল ১১:৫৪ ঢাকা, বৃহস্পতিবার  ২০শে সেপ্টেম্বর ২০১৮ ইং

‘আমাকে রিটায়ার করার সুযোগ দিলে বেশি খুশি হব’

দলের দায়িত্ব থেকে অবসর পেলে নিজেই সবচেয়ে বেশি খুশি হবেন বলে জানিয়েছেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি জানিয়েছেন, দলের যদি নতুন নেতৃত্ব নির্বাচন করা হয় তাহলে তিনি বেশি খুশি হবেন।

বিকালে গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের সম্মেলনের কি পরিবর্তন আসছে এমন প্রশ্নে প্রধানমন্ত্রী বলেন, কাউন্সিলর ও ডেলিগেটরা যেভাবে চাইবেন সেভাবেই সব হবে; তবে আমার তো ৩৫ বছর (আওয়ামী লীগ সভাপতি হিসেবে) হয়ে গেছে। আমাকে যদি রিটায়ার করার সুযোগ দেয় তাহলে আমি সব থেকে বেশি খুশি হব। তখন উপস্থিত নেতারা ‘না’, ‘না’ বলে উঠলে শেখ হাসিনা বলেন, ‘আমি থাকব, দল ছেড়ে তো আমি যাচ্ছি না, যদি নতুন নেতা নির্বাচিত করা হয়, তাহলে সব থেকে বেশি আনন্দিত হব। এতো দীর্ঘ সময়ে এতো দায়িত্ব পালন করা, এটা কম কথা নয়।

জাতীয় সম্মেলনে আওয়ামী লীগের অন্যান্য পদে আর কে কীভাবে থাকবে, তা দলের ভেতরে আলোচনা করেই ঠিক হবে বলে উল্লেখ করে তিনি বলেন, বাকি কে হবে না হবে-আমি যাই করি না কেন, যখনই যা করি, মতামত নিয়ে করি। এ পর্যন্ত যা যা করা হয়েছে, সবার মতামত নিয়ে করা হয়েছে। সবার মতামত নেয়া হচ্ছে। আমরা বসে নেই।

কাউন্সিল প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, দেশের সবচেয়ে পুরনো এবং ঐতিহ্যবাহী দল বাংলাদেশ আওয়ামী লীগ। গণতান্ত্রিক প্রক্রিয়ার মধ্য দিয়ে এর প্রতিটি সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এবারও তাই হবে। প্রধানমন্ত্রী বলেন, শুধু কেন্দ্রীয় কমিটি নয়, আওয়ামী লীগের তৃণমূলের কমিটিও গণতান্ত্রিক প্রক্রিয়ার মধ্য দিয়ে গঠিত হয়। এটিই আওয়ামী লীগের ঐতিহ্য।