Sheersha Media

ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৬:০৪ ঢাকা, রবিবার  ১৮ই নভেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

‘অবশ্যই রাজপথে নামবো’

রামপালে কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ কাজ বন্ধে জনগণকে সঙ্গে নিয়ে বিএনপি মাঠে নামবে বলে হুঁশিয়ারি দিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব) আ স ম হান্নান শাহ।

হান্নান শাহ বলেন, রামপালে কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ করতে দেয়া হবে না। কিন্তু সরকার এরপরও যদি রামপালে বিদ্যুৎ নির্মাণ করে তাহলে আমরা অবশ্যই এর প্রতিবাদে রাজপথে নামবো।

আজ রবিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে জাতীয়তাবাদী প্রজন্ম-৭১ গোলটেবিল বৈঠকে তিনি এসব কথা বলেন।

হান্নান শাহ বলেন, সরকার অর্ডার দিয়ে মন্ত্রী বানাতে পারবেন, কিন্তু সুন্দরবন বানাতে পারবেন না। তাই রামপালে বিদ্যুৎকেন্দ্র নির্মাণ করা যাবে না। এর প্রতিবাদে আন্দোলনের ডাক দিলে মানুষ রাস্তায় নেমে আসবে।

তিনি অভিযোগ করেন, রামপালের কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণকে কেন্দ্র করে সরকারের কর্তাব্যক্তিরা সাত টাকার বালু চৌদ্দ টাকা এমনকি সতের টাকায় বিক্রি করছে। তারা অর্থনৈতিকভাবে লাভবান হওয়ার কারণে রামপালকে ইস্যু করেছে এবং বলছে রামপালে বিদ্যুৎকেন্দ্র করবেন।

নারায়ণগঞ্জে তামিম চৌধুরীসহ সাম্প্রতিক সময়ে পুলিশি অভিযানে নিহতের ঘটনা প্রসঙ্গে তিনি বলেন, আইনশৃঙ্খলা বাহিনী চাইলে এদের জীবিত ধরতে পারতো। পরে এদের কাছ থেকে তথ্য সংগ্রহ করা যেত। আমরা পত্র-পত্রিকায় যা দেখছি তাতে অনেকে সন্দেহ করছে। জনগণকে বিভ্রান্ত করতে বিভিন্ন ধরনের তথ্য দেয়া হচ্ছে।

তিনি বলেন, কয়েকদিন আগে পত্রিকায় দেখলাম তামিম চৌধুরী ভারতে। সে কিভাবে নারায়ণগঞ্জে চলে আসলো। আবার আমাদের সালাউদ্দিন আহমদ ছিল ঢাকায় কিন্তু হঠাৎ করে সে চলে গেলো ভারতে। এ কেমন মোজেজা বুঝতেছি না।

সরকারের উদ্দেশে তিনি বলেন, অবিলম্বে সর্বদলীয় বৈঠক করে জাতীয় ঐক্য গড়ে তুলুন। সম্পূর্ণ নিরপক্ষে সরকারের অধীনে নির্বাচন দিন। তখন জনগণের ভোটে নির্বাচিত প্রতিনিধিরা দেশ চালাবে।

ঢালী আমিনুল ইসলাম রিপনের সভাপতিত্বে এতে জাপগা সভাপতি শফিউল আলম প্রধান, ডা. মোস্তাফিজুর রহমান ইরান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, শাম্মী আখতার প্রমুখ বক্তব্য রাখেন।