ব্রেকিং নিউজ

সকাল ৮:৫১ ঢাকা, মঙ্গলবার  ২৫শে সেপ্টেম্বর ২০১৮ ইং

অবরোধ তুলে না নিলে সরকার কঠোর হবে

Like & Share করে অন্যকে জানার সুযোগ দিতে পারেন। দ্রুত সংবাদ পেতে sheershamedia.com এর Page এ Like দিয়ে অ্যাক্টিভ থাকতে পারেন।

 

এসএসসি ও সমমানের পরীক্ষা সামনে রেখে আগামী ২ দিনের মধ্যে অবরোধ-হরতাল তুলে না নিলে সরকার আরো কঠোর হতে বাধ্য হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত।
তিনি বলেন, সহিংসতার মাধ্যমে প্রায় ১৬ লাখ পরীক্ষার্থীর ভবিষ্যৎ নষ্টের দায়ভার বিএনপিকেই নিতে হবে। চাপ সৃষ্টির মাধ্যমে কখনোই আলোচনা হতে পারে না।
সুরঞ্জিত সেনগুপ্ত আজ শুক্রবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে নৌকা সমর্থক গোষ্ঠী আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট নিয়ে এই আলোচনা সভার আয়োজন করা হয়।
আয়োজক সংগঠনের উপদেষ্টা সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাজী মোহাম্মদ সেলিম, সাম্যবাদী দলের নেতা হারুন চৌধুরী প্রমুখ।
বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে উদ্দেশ্য করে সুরঞ্জিত সেন গুপ্ত বলেন, আপনি যদি অবরোধ প্রত্যাহারের বিষয়ে কোনো সিদ্ধান্ত না নেন তাহলে সরকারও বিকল্প প্রশাসনিক সিদ্ধান্ত নিতে বাধ্য হবে।
তিনি বলেন, অগণতান্ত্রিক ও সহিংস আন্দোলন বন্ধ করুন, না হলে সহিংসতা বন্ধ করতে প্রধানমন্ত্রীর হাতে সাংবিধানিক ও প্রশাসনিক ক্ষমতা ছাড়াও বিকল্প অনেক মাধ্যম আছে। যা এখনো ছোঁয়াও হয়নি। কতদিন পর্যন্ত প্রধানমন্ত্রী ধৈর্য দেখাবেন তা সময়ই বলে দেবে।
আওয়ামী লীগের এ নেতা বলেন, বিশ্বের কোনো রাষ্ট্রে কেউ সহিংসতা করে সরকারের কাছ থেকে দাবি আদায় করতে পারেনি। তাই আপনিও পারবেন না।
খালেদা জিয়াকে উদ্দেশ করে সুরঞ্জিত সেন গুপ্ত বলেন, নিয়মতান্ত্রিক ও গণতান্ত্রিক আন্দোলন করার অধিকার আপনার আছে। তাই বলে নাশকতা করার অধিকার নেই। কোনো ধরনের চাপ প্রয়োগ করে সরকারের কাছ থেকে দাবি আদায় কার যাবে না।