ব্রেকিং নিউজ

দুপুর ১:২৭ ঢাকা, সোমবার  ২৪শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

অবরোধের মধ্যেই এসএসসি পরীক্ষা হবে

Like & Share করে অন্যকে জানার সুযোগ দিতে পারেন। দ্রুত সংবাদ পেতে sheershamedia.com এর Page এ Like দিয়ে অ্যাক্টিভ থাকতে পারেন। আপনাদের সহযোগিতা আমাদেরকে অনুপ্রানিত করবে।

 

অবরোধের মধ্যে নির্ধারিত সময়েই এসএসসি পরীক্ষা শুরু হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। বুধবার সচিবালয়ে আসন্ন এসএসসি পরীক্ষার সময় আইন-শৃঙ্খলা পরিস্থিতিসহ সার্বিক বিষয়ে প্রস্তুতি ও অগ্রগতি নিয়ে এক সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী এ কথা বলেন।
আগামী ২ ফেব্রুয়ারি সারাদেশে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হচ্ছে। অবরোধের মধ্যেই এসএসসি পরীক্ষা হবে জানিয়ে অবরোধ ডাকা দলগুলোর উদ্দেশে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, আপনাদের আল্লাহর দোহাই, খোদার দোহাই, মানবতার দোহাই আমাদের ছেলে-মেয়েদের নির্বিঘ্নে পরীক্ষা দেয়ার ব্যবস্থা করে দিন।
এদিকে এসএসসি পরীক্ষা উপলক্ষে শিক্ষা বোর্ডগুলোর সব ধরণের প্রস্তুতি প্রায় শেষ পর্যায়ে। তবে রাজনৈতিক অস্থিরতার কারণে শিক্ষার্থীদের নিরাপত্তা নিয়ে উৎকণ্ঠা দূর হয়নি। এ নিয়ে আন্ত:বোর্ডগুলোসহ সংশ্লিষ্টদের সঙ্গে বুধবার বৈঠক করবে শিক্ষা মন্ত্রণালয়।
ঢাকার বাইরের শিক্ষা বোর্ডগুলোর সঙ্গে যোগাযোগ করে জানা যায়, শিক্ষার্থীদের নিরাপত্তা নিয়ে বোর্ড কর্তৃপক্ষও উদ্বিগ্ন। কিন্তু শিক্ষার্থীদের নিরাপত্তা দিতে কার্যত অসহায় তারা। এ নিয়ে স্থানীয় প্রশাসনের সঙ্গেও যোগাযোগ করেনি বেশিরভাগ বোর্ড। পরীক্ষার সময় রাজনৈতিক কর্মসূচি থাকবে না, এখনো এমনটাই আশা করছেন তারা। আর বিরুপ পরিস্থিতিতে শিক্ষা মন্ত্রণালয় সিদ্ধান্ত নিবে বলেও জানান তারা।