ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৭:২৬ ঢাকা, শুক্রবার  ২১শে সেপ্টেম্বর ২০১৮ ইং

‘অবরুদ্ধ’ হয়েও সিদ্ধান্তে অনড় খালেদা

সোমবার ‘গণতন্ত্র হত্যা’ দিবসে রাজপথে নামার সিদ্ধান্তে এখনও অনড় গুলশান কার্যালয়ে ‘অবরুদ্ধ’ বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

রোববার তার সঙ্গে দেখা করে এসে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন পেশাজীবী সংগঠনের নেতারা।

খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত শেষে বেরিয়ে এসে সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক রুহুল আমীন গাজী সাংবাদিকদের জানান, “তিনি (খালেদা) বলেছেন, “আমি এই অবৈধ সরকারের কোনো আদেশ মানি না। আমি কাল  বেরুব, আমি রাস্তায় নামব।”

বিএফইউজের একাংশের সভাপতি ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শওকত মাহমুদ জানান, “খালেদা জিয়া গণতন্ত্র রক্ষায় সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন।খালেদা জিয়া প্রফুল্ল রয়েছেন। আন্দোলনের জন্য তার মধ্যে আমরা উদ্দীপনা লক্ষ্য করেছি।”

শওকত মাহমুদ জানান, “বিএনপি চেয়ারপারসন ৫ জানুয়ারি গণতন্ত্র হত্যা দিবস পালনের জন্য সারাদেশের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন। পাশাপাশি চূড়ান্ত সফলতা অর্জন না হওয়া পর্যন্ত এই আন্দোলন চালিয়ে যাওয়ারও তাগিদ দিয়েছেন তিনি।”

“গণতন্ত্র হত্যা দিবসকে কেন্দ্র করে নিষেধাজ্ঞার বিষয়ে খালেদা জিয়া জানিয়েছেন এ সরকার আগেও আন্দোলন সংগ্রামে বাধা দিয়েছে, আজও দিচ্ছে। নেতাকর্মীদের প্রতি তার বার্তা ‘অতীতে যেমন কোন বাধাই মানেননি, কাল (৫ জানুয়ারি) কোন বাধাই মানবেন না।”

এছাড়া তিনি যে কোনো মূল্যে ৫ জানুয়ারির সমাবেশে যাবেন বলেও  দেশবাসীকে জানিয়েছেন।

এদিকে রোববার দুপুরে প্রায় একই সময় খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করে তার কার্যালয় থেকে বেরিয়ে আসেন বিএনপি চেয়ারপারসনের আরেক উপদেষ্টা ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি খন্দকার মাহবুব হোসেন।

তিনি সাংবাদিকদের জানান, “ম্যাডাম আমাদের মাধ্যমে একটি খসড়া বক্তব্য দেশবাসীকে জানিয়ে দিয়েছেন।

তিনি (খালেদা জিয়া) বলেছেন, দেশের গণতান্ত্রিক ভোটাধিকার হরণ করা হয়েছে। তাই গণতন্ত্র রক্ষার জন্য জনগণের আন্দোলন করতে হবে। যতক্ষণ না পর্যন্ত আন্দোলন সফল হবে, ততক্ষণ পর্যন্ত আন্দোলন চলবে। এ জন্য তিনি সকল রাজনৈতিক দলের নেতাকর্মী ও দেশবাসীকে এ আন্দোলনের শরীক হওয়ার আহ্বান জানিয়েছেন।”

যদিও ইতিমধ্যে রাজধানীতে সব ধরনের সভা-সমাবেশ,গণজমায়েত নিষিদ্ধ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ(ডিএমপি)।

দশম সংসদ নির্বাচনের বছরপূর্তির দিন ৫ জানুয়ারি ‘গণতন্ত্র হত্যা দিবস’ হিসেবে পালনের ঘোষণা দিয়ে সারাদেশে সমাবেশ ও কালো পতাকা মিছিলের কর্মসূচি দিয়েছে বিএনপি।