Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ১০:৫১ ঢাকা, সোমবার  ১৯শে নভেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

“অপরাধীকে শনাক্ত করতে রাজধানীতে সিসিটিভি বসানো হচ্ছে”

রাজধানীতে জননিরাপত্তা নিশ্চিত করতে ও অপরাধ দমনে নগরীর প্রবেশ পথ ও বহির্গমন পয়েন্ট ইন্টার সেকশন এবং সকল গুরুত্বপূর্ণ স্থানে ক্লোজড সার্কিট টেলিভিশন (সিসিটিভি) স্থাপন করা হবে।
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান আজ বলেন, সরকার রাজধানীতে জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে অপরাধ প্রতিরোধ ও নগরবাসীকে ২৪ ঘন্টা নজরদারিতে রাখতে নগরীতে হাই রেজুলেশনের সিসিটিভি স্থাপন করার সিদ্ধান্ত নিয়েছে।
তিনি বলেন, সরকার নগরীতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার পদক্ষেপের অংশ হিসেবে সকল প্রবেশ পথ ও বহির্গমন পয়েন্টে সিসিটিভি ক্যামেরা ব্যবস্থা গ্রহণ করবে। তিনি বলেন, নগরীতে সিসিটিভি ক্যামেরা বসাতে সাতশ’ থেকে আটশ’ কোটি টাকা ব্যয় হবে।
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান বলেন, এ সংক্রান্ত একটি বৈঠকে রাজধানীতে সিসিটিভি ক্যামেরা স্থাপনের বিষয়ে আলোচনা হয়েছে এবং এ ব্যাপারে প্রকল্পের জন্য একজন কনসালট্যান্ট নিয়োগ দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
রাজধানীতে গত সোমবার ইতালিয়ান নাগরিকের হত্যাকান্ডের উল্লেখ করে মন্ত্রী বলেন, সিসিটিভি ক্যামেরা তার অবস্থান থেকে লোকজনের চলাচল শনাক্ত করতে সক্ষম হবে। অপরাধীকে শনাক্ত করার ক্ষেত্রে আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর জন্য সহায়ক হবে।
মন্ত্রী বলেন, নগরীতে পুলিশী টহল ও তাদের নজরদারি বাড়ানোর নির্দেশ দেয়া হয়েছে। তিনি বলেন, নগরীতে কূটনৈতিক জোনের বিভিন্ন পয়েন্টে নিরাপত্তা চেক পোস্ট বসানো হয়েছে।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সিসিটিভি ক্যামেরা স্থাপনের পর ঢাকা সিটি করপোরেশন মনিটর করবে।