ব্রেকিং নিউজ

রাত ৮:১৮ ঢাকা, বুধবার  ২৬শে সেপ্টেম্বর ২০১৮ ইং

আছাদুজ্জামান মিয়া
ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া, ফাইল ফটো

অপরাধমূলক কর্মকান্ড এখন অনেক কমে এসেছে : ডিএমপি কমিশনার

ঢাকা মহানগর পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, অতীতের যে কোন সময়ের চেয়ে বর্তমানে রাজধানীতে অপরাধমূলক কর্মকান্ড অনেক কমে এসেছে।

সাম্প্রতিক দু’একটি বিচ্ছিন্ন ছিনতাইয়ের ঘটনার কথা উল্লেখ করে তিনি বলেন, ‘এসব ঘটনায় জড়িতদের গ্রেফতারে পুলিশ তদন্ত করছে। দ্রুততম সময়ের মধ্যেই অপরাধীদের আইনের আওতায় আনা হবে।’

তিনি আজ বৃহস্পতিবার ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সদর দফতরের সম্মেলন কক্ষে মার্কেন্টাইল ব্যাংক লিমিটেডের পক্ষ থেকে ডিএমপি’কে একটি এ্যাম্বুলেন্স প্রদান উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বক্তৃতাকালে এ কথা বলেন।

এক প্রশ্নের জবাবে পুলিশ কমিশনার সাংবাদিকদের বলেন,সম্প্রতি রাজধানীতে মোবাইল ব্যাংকিং বিকাশের টাকা ছিনতাইয়ের ঘটনায় বিকাশ কর্মকর্তারা জড়িত কীনা তা ঢালাওভাবে বলা যাচ্ছে না। এ ঘটনাটি গুরুত্বের সঙ্গে তদন্ত করা হচ্ছে।

ডিএমপি কমিশনার বলেন, টাকা স্থানান্তর করার সময় পুলিশের সহযোগিতা নেয়ার কথা সবসময়ই বলা হচ্ছে।

তিনি বলেন, জনগণের সঙ্গে ব্যবধান কমিয়ে আনতে আমরা বিট পুলিশিং চালু করে মানুষের দোরগোড়ায় যাচ্ছি। এছাড়া উঠান বৈঠক করে সমাজ থেকে অপরাধমূলক কর্মকান্ড দূর করার চেষ্টা করা হচ্ছে।

মার্কেন্টাইল ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান আকরাম হোসেন (হুমায়ুন) একটি এ্যাম্বুলেন্স ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়ার কাছে হস্তান্তর করেন। সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে ডিএমপিকে এই এ্যাম্বুলেন্সটি প্রদান করা হয়।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ব্যাংকের চেয়ারম্যান আকরাম হোসেন বক্তৃতা করেন।অতিরিক্ত কমিশনার শেখ মোহাম্মদ মারুফ হাসান,মার্কেন্টাইল ব্যাংকের ভাইস চেয়ারম্যান এস.এম আহসান এবং ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কাজী মসিহুর রহমান এসময় উপস্থিত ছিলেন।

ব্যাংকের চেয়ারম্যান আকরাম হোসেন(হুমায়ুন) বলেন, মার্কেন্টাইল ব্যাংক শুধু মুনাফা অর্জনের জন্যই নয় সমাজসেবামূলক কাজেও সমভাবে সম্পৃক্ত থাকতে চায়।