Press "Enter" to skip to content

‘অনুমতি ছাড়া নিম্ন কোর্টের বিচারকদের কর্মস্থল ত্যাগ নয়’

যথাযথ কতৃর্পক্ষের পূর্বানুমোদন ব্যতিত কর্মস্থল ত্যাগ না করার বিষয়ে নিম্ন আদালতে কর্মরত বিচারকদের প্রতি নির্দেশ দেয়া হয়েছে।

প্রধান বিচারপতির আদেশক্রমে সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার জেনারেল ড. মো. জাকির হোসেন স্বাক্ষরিত এ সংক্রান্ত সার্কুলার সুপ্রিমকোর্টর ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

সার্কুলারে বলা হয়, অত্র কোর্টের গোচরীভূত হয়েছে যে, পূর্বানোমতি ব্যতিত অধস্তন আদালতের অনেক বিচারক বর্ণিত নির্দেশনা প্রতিপালন না করে কর্মস্থল ত্যাগ করেন। সপ্তাহের শেষ কর্মদিবসে সময়ের পূর্বেই কর্মস্থল ত্যাগ করেন। এর ফলে বিচারপ্রার্থী জনগণ ন্যায়বিচার প্রাপ্তি থেকে বঞ্চিত হচ্ছেন, অপরদিকে বিচার প্রশাসনের কাজের ধারাবাহিকতার ব্যত্যয়সহ বিচার বিভাগের ভাবমূর্তি ক্ষুণ্ণ হচ্ছে। বিচার প্রশাসনে এরূপ অবস্থা সম্পূর্ণ অপ্রত্যাশিত, অনাকাক্সিক্ষত ও অনভিপ্রেত।

সার্কুলারে বলা হয়, অধস্তন আদালতে কর্মরত জেলা ও দায়রা জজ, জেলা জজ সমপর্যায়ের কর্মকর্তাগণ, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট, অতিরিক্ত জেলা ও দায়রা জজগণকে সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার জেনারেলকে অবহিতকরণ ব্যতিরেকে কর্মস্থল ত্যাগ না করার জন্য নির্দেশ প্রদান করা হলো। উক্ত নির্দেশ অমান্য করলে তা অসদাচরণ হিসেবে গণ্য হবে। এ সার্কুলার ইতোপূর্বে জারিকৃত এ সংক্রান্ত অন্যান্য সার্কুলার এর পরিপূরক হিসেবে গণ্য হবে।

Mission News Theme by Compete Themes.