ব্রেকিং নিউজ

রাত ৮:১৩ ঢাকা, বুধবার  ২৬শে সেপ্টেম্বর ২০১৮ ইং

মির্জা ফখরুল ইসলাম আলমগীর

অনুগত সার্চ কমিটি দিয়ে ‘মেরুদণ্ডহীন কমিশন’ আসবে : বিএনপি

অনুগত ও দলীয় বিবেচনায় সার্চ কমিটির সদস্যদের নিয়োগের অভিযোগ তুলে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘অনুগত সার্চ কমিটি দিয়ে মেরুদণ্ডহীন কমিশন আসবে।’

শুক্রবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে নির্বাচন কমিশন গঠনের লক্ষ্যে নবগঠিত সার্চ কমিটি নিয়ে আনুষ্ঠানিক দলের অবস্থান তুলে ধরে বক্তব্য প্রদান করতে গিয়ে এ মন্তব্য করেন তিনি।

মির্জা ফখরুল বলেন, সার্চ কমিটিকে নির্দলীয় ও নিরপেক্ষ বিবেচনা করার কোনো অবকাশ নেই। সার্চ কমিটি গঠনে রাজনৈতিক দলগুলোর দাবির কোনো প্রতিফলন নেই। যাদের দিয়ে সার্চ কমিটি গঠন হয়েছে, তাদের মাধ্যমে নির্দলীয়, নিরপেক্ষ, সৎ ও সাহসী ব্যক্তিগণ আগামী প্রধান নির্বাচন কমিশনার কিংবা সদস্য হবেন এমনটা আশা করা বাতুলতা।

ক্ষমতাসীনদের অনুগত ব্যক্তিকে সার্চ কমিটির প্রধান করায় তার মাধ্যমে পূর্বের ‘রকিবউদ্দিন’ কমিশনের মতোই সরকার অনুগত ও মেরুদণ্ডহীন কমিশন আসবে বলে অভিযোগ করেন তিনি।

আগামী নির্বাচনে জয় নিশ্চিতে ক্ষমতাসীন দল ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে এমন অভিযোগ তুলে ষড়যন্ত্র রুখে দাঁড়াবার আহ্বান জানিয়েছেন তিনি ।

এ সময় আরও উপস্থিত ছিলেন, দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, আমির খসরু মাহমুদ চৌধুরী, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ কেন্দ্রীয় নেতা এ জেড এম জাহিদ হোসেন প্রমুখ।