Sheersha Media

ব্রেকিং নিউজ

দুপুর ২:১৭ ঢাকা, বুধবার  ২১শে নভেম্বর ২০১৮ ইং

নজরুল ইসলাম খান
বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ফাইল ফটো

অনুগত-আ’লীগ সংশ্লিষ্টরা সার্চ কমিটিতে : নজরুল

অনুগত ও আওয়ামী লীগ সংশ্লিষ্টদের নিয়ে নির্বাচন কমিশন গঠনের সার্চ কমিটি গঠিত হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

বৃহস্পতিবার বিকালে নয়া পল্টনে বিএনপির ঢাকা মহানগর কার্যালয়ের মওলানা ভাসানী মিলনায়তনে আরাফাত রহমান কোকোর মৃত্যুবার্ষিকীর দোয়া মাহফিলে সার্চ কমিটি নিয়ে এমন প্রশ্ন তোলেন তিনি।

কমিটির চেয়ারম্যানের বিষয়ে তিনি বলেন, তিনি আগে রকিব কমিশনের মতো একটা অযোগ্য, অথর্ব ও  মেরুদণ্ডহীন কমিশন নিয়োগের প্রস্তাব করেছিলেন। সেই একই ব্যক্তিকেই আবার চেয়ারম্যান করা হয়েছে।

২০১৪ সালের ৫ জানুয়ারির বর্জন করা নির্বাচনের সময় ইসি সচিবের দায়িত্বে থাকা মোহাম্মদ সাদিকের দিকে ইঙ্গিত করে নজরুল বলেন, এমন এক ব্যক্তিকেও সদস্য করা হয়েছে যিনি ২০১৪ সালের ৫ জানুয়ারি মতো একটা বিতর্কিত অগ্রহণযোগ্য নির্বাচনের সময়ে নির্বাচন কমিশনের সচিব ছিলেন।

সেই সময়ের পুরস্কার হিসেবে পরবর্তীতে তাকে পাবলিক সার্ভিস কমিশনের চেয়ারম্যান করা হয়েছে।

সার্চ কমিটির সদস্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রোভিসি অধ্যাপক শিরীণ আখতারকে ইঙ্গিত করে বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন,  আওয়ামী পরিবারের সদস্য এবং একাধিকজন আওয়ামী লীগ সমর্থিত বিভিন্ন সংগঠনের সঙ্গে যুক্ত ছিলেন এমন সদস্য কমিটিতে আছে।

তিনি আরও বলেন, এই সার্চ কমিটি নিরপেক্ষ ইসি গঠনের সুপারিশ করতে সক্ষম হবে না বলে মনে করেন নজরুল ইসলাম খান।

জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল আয়োজিত এ দোয়া মাহফিল বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব  অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ, মীর সরফত আলী সপু, সফিউল বারী বাবু প্রমুখ বক্তব্য রাখেন।