ব্রেকিং নিউজ

সকাল ৮:১৯ ঢাকা, শনিবার  ২২শে সেপ্টেম্বর ২০১৮ ইং

তারানা হালিম
ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম -ফাইল ফটো

‘অনিবন্ধিত সিম ৩০ এপ্রিলের পর ক্রমান্বয়ে বন্ধের পরিকল্পনা’

ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, আগামী ৩০ এপ্রিলের পর মোবাইল ফোনের অনিবন্ধিত সিম কার্ড ক্রমান্বয়ে বন্ধ হয়ে যাবে।

আজ বৃহস্পতিবার সকালে আন্তর্জাতিক টেলিযোগাযোগ প্রতিষ্ঠান এরিকসনের চট্টগ্রাম অফিসে ‘ইন্টারনেট অব থিংস’ নামে একটি সেবার উদ্বোধন শেষে  প্রতিমন্ত্রী এ কথা বলেন।

তারানা হালিম বলেন, ‘প্রাথমিক পরিকল্পনা হচ্ছে আমরা ৩০ এপ্রিলের মধ্যেই এটি (সিম নিবন্ধন) শেষ করব। তারপর যেটি করব, আমরা ক্রমান্বয়ে বিভিন্ন মোবাইল ফোন, যে সিমগুলো রেজিস্ট্রি হয়নি, সেখানে আমরা সংকেত পাঠাব। যেমন : কিছু কয়েক ঘণ্টার জন্য বন্ধ থাকবে। এভাবে ক্রমান্বয়ে একপর্যায়ে সেটি বন্ধ হয়ে যাবে।’

‘আমরা এটি করছি এ কারণে যে তাকে (ব্যবহারকারী) ইঙ্গিত প্রদান করতে, যাতে একটু কয়েক ঘণ্টা করে বন্ধ রাখলে তিনি গিয়ে এই সিম নিবন্ধন করে নেবেন, এই জন্য।’

অনুষ্ঠানে এরিকসন কর্তৃপক্ষ জানায়, বাংলাদেশের টেলিযোগাযোগ অবকাঠামো উন্নয়নে তাদের প্রতিষ্ঠানটি ‘ইন্টারনেট অব থিংস’সেবাকে কাজে লাগাবে।

অনুষ্ঠনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুইডেনের রাষ্ট্রদূত ইওহান ফ্রিজেল, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ইমরান আহম্মেদ, এরিকসন বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রাজ।