ব্রেকিং নিউজ

রাত ৪:০৫ ঢাকা, বৃহস্পতিবার  ২০শে সেপ্টেম্বর ২০১৮ ইং

অনলাইন মিডিয়া নিবন্ধনের আবেদনের সময়সীমা ৩১ জানুয়ারি পর্যন্ত বাড়ালো

অনলাইন নিউজ প্রকাশনার জন্য নিবন্ধন ফরম জমা দেয়ার সময়সীমা বাড়ানো হয়েছে। নিবন্ধন ফরম ৩১ জানুয়ারি ২০১৬ তারিখের মধ্যে জমা দেয়া যাবে। যা ইতিপূর্বেকার সার্কুলার অনুযায়ী ১৫ ডিসেম্বর তারিখে আবেদনের শেষ দিন ধার্য ছিল। আজ তথ্য অধিদপ্তরের (পিআইডি) এক সার্কুলারে সময়সীমা বাড়ানোর কথা জানান হয়েছে।

অনলাইন নিউজ প্রকাশনার জন্য নির্ধারিত নিবন্ধন ফরম ও একটি প্রত্যয়নপত্র যথাযথভাবে পূরণ করে কুরিয়ার সার্ভিস, জিইপি ডাকযোগে অথবা সরাসরি তথ্য অধিদফতরে জমা দেয়া যাবে। তথ্য অধিদফতরের ঠিকানা : তথ্য অধিদফতর, ভবন নম্বর- ৯ (তৃতীয় তলা, কক্ষ নম্বর ২০১) বাংলাদেশ সচিবালয়, ঢাকা।

নিবন্ধনের জন্য কোনও প্রকার অর্থ জমা দেয়ার প্রয়োজন নেই। নিবন্ধন কার্যক্রম ঢাকাসহ দেশের সকল অনলাইন নিউজ প্রকাশনা, নিউজ এজেন্সি, নিউজ পোর্টাল, বাংলা ও ইংরেজি দৈনিকের অনলাইন নিউজ প্রকাশনা, অনলাইন রেডিও এবং অনলাইন টিভি’র ক্ষেত্রে প্রযোজ্য হবে। একজন প্রকাশক/সম্পাদক/সত্ত্বাধিকারী অনলাইন নিউজ প্রকাশনা, অনলাইন টিভি, রেডিওর সম্প্রচারের নিবন্ধন সংক্রান্ত আবেদন জমা দেয়ার পর সংশ্লিষ্ট কাগজপত্র যাচাই-বাছাই এবং পুলিশের স্পেশাল ব্রাঞ্চ কর্তৃক সন্তোষজনক রিপোর্ট পাওয়ার পর তথ্য অধিদফতর কর্তৃক রেজিস্ট্রেশন (তালিকাভুক্তি) বিষয়ে পত্র মারফত আবেদনকারীদের জানিয়ে দেয়া হবে। এ বিষয়ে অন্য কারো সাথে যোগাযোগের প্রয়োজন নেই।

নতুন অনলাইন নিউজ প্রকাশনার ক্ষেত্রে আবেদনকারীর জন্য আবেদনের কোনও সময়সীমা নেই। ইতোমধ্যে যারা অনলাইন নিউজ প্রকাশনা ও অনলাইন টিভি, রেডিও কার্যক্রম পরিচালনা করছেন তাদের আগামী ৩১ জানুয়ারি তারিখের মধ্যে প্রয়োজনীয় কাগজপত্রসহ পূরণকৃত নিবন্ধন ফরম জমা দিতে হবে।

এ বিষয়ে প্রয়োজনীয় পরামর্শের জন্য piddhaka@gmail.com অথবা piddhaka@yahoo.com ই-মেইলে যোগাযোগ করা যেতে পারে। নিবন্ধন ফরম, হলফনামা ও অঙ্গীকারপত্রের নমুনার জন্য তথ্য অধিদফতরের ওয়েবসাইট : www.pressinform.portal.gov.bd  হতে ডাউনলোড করা যেতে পারে।