ব্রেকিং নিউজ

সকাল ৬:৪৬ ঢাকা, রবিবার  ২৩শে সেপ্টেম্বর ২০১৮ ইং

নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান
নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান, ফাইল ফটো

অখন্ড পাকিস্তান সৃষ্টির চেষ্টা করছে বিএনপি-জামায়াত

নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, পাকিস্তান এখনও বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। এ ষড়যন্ত্রের দাঁত ভাঙ্গা জবাব দিতে হবে।
তিনি বলেন, পাকিস্তান আমাদের দেশে জঙ্গীদের মদদ দিচ্ছে। বাংলাদেশের স্বাধীনতাকে নস্যাৎ করার জন্য তারা চেষ্টা করছে। পাকিস্তানের কৃত কর্মের জন্য ক্ষমা চাইতে হবে। বিএনপি, জামায়াত এখনও অখন্ড পাকিস্তান সৃষ্টির চেষ্টা করছে।

মন্ত্রী আজ হবিগঞ্জ জেলা পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের সাথে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি মো. ফজলুর রহমান চৌধুরীর সভাপতিত্বে এতে বক্তৃতা করেন অ্যাডভোকেট মো. আবু জাহির এমপি, নৌ পরিবহন মন্ত্রণালয়ের সচিব অশোক মাধব রায়, শ্রমিক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারন সম্পাদক ওসমান আহমেদ, শহীদ উদ্দিন চৌধুরী, সজিব আলী ও শঙ্খ শুভ্র রায় প্রমূখ।
এ সময় তিনি দুই মন্ত্রীর সাজার বিষয়ে মন্ত্রী বলেন, তাদের পদত্যাগের কোন বিধান নেই। নৈতিক স্খলনজনিত কারণে যদি তাদের সাজা হতো তবে তাদের মন্ত্রীত্ব চলে যেতো।
তিনি বলেন, পাকিস্তানের কাছে বাংলাদেশের ৩৫ হাজার কোটি টাকা পাওনা রয়েছে। এই টাকা উদ্ধার করতে হবে।
মন্ত্রী ক্রিকেট খেলায় পাকিস্তানকে সমর্থন করা উচিত নয় বলে মন্তব্য করে বলেন, এর ফলে ৭১ এ পাকিস্তানীরা এ দেশে যে ধর্ষণ করেছে সেই ধর্ষণের প্রতিও সমর্থন করা বোঝায়।
পরে মন্ত্রী সার্বিট হাউজে জেলা প্রশাসন আয়োজিত আন্তর্জাতিক যুদ্ধাপরাধ গণবিচার আন্দোলনের কেন্দ্রীয় নেতাদের সাথে হবিগঞ্জের মুক্তিযুদ্ধা সংসদ, সড়ক পরিবহন শ্রমিক, সোনালী ব্যাংক ও অন্যান্য ব্যাংক এবং বিদ্যুৎ নেতৃবৃন্দসহ বিভিন্ন পেশার নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় অংশ গ্রহণ করেন।